বরিশালে নো মাস্ক, নো সার্ভিস বাস্তবায়নে ৩৫ জনকে জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-31 05:29:09

বরিশালে নো মাস্ক, নো সার্ভিস বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ৩৫ জন ও ৫ প্রতিষ্ঠানকে ২৯ হাজার ৮০০ টাকা জরিমানা করেছেন জেলা ও উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

মঙ্গলবার (১০ নভেম্বর) দিনব্যাপী মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে বরিশাল নগরীর বিভিন্ন এলাকা ও উপজেলায় তাদেরকে এই জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট অভিযান সূত্রে জানা গেছে, নো মাস্ক, নো সার্ভিস বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশে মঙ্গলবার তিনটি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রট রোমানা আফরোজ,
মো. জিয়াউর রহমান ও মো. আতাউর রাব্বী।

এ সময় ম্যাজিস্ট্রেট রোমানা আফরোজের নেতৃত্বে মোবাইল কোর্ট অভিযানে সদর রোড, গীর্জামহল্লা এলাকায় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক ৪ জনকে ১১০০ টাকা জরিমানা করা হয়৷

নগরীর সদর রোড, অশ্বিনী কুমার হল, কাকলীর মোড় এলাকায় অভিযান পরিচালনা করে ৫টি দোকান ও শপিংমলে চার হাজার টাকা জরিমানা করেন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান।

এছাড়াও ম্যাজিস্ট্রেট মো. আতাউর রাব্বী নগরীর শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ চৌমাথা ও নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় অভিযান পরিচালনা করে ৭ জনকে চার হাজার ৭০০ টাকা জরিমানা করেন।

এদিকে বাবুগঞ্জ উপজেলা সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অনুযায়ী ৬ ব্যক্তিকে ৫০০ টাকা করে ৩ হাজার টাকা জরিমানা করা হয়৷

হিজলা উপজেলায় যাত্রীবাহী বাস চালককে ৩ হাজার ও আলফা চালককে সড়ক পরিবহন আইন, ২০১৮ অনুযায়ী ১০ হাজার এবং ১০ জনকে ২ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ।

এছাড়াও গৌরনদীতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে ৬ ব্যক্তিকে ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারিহা তানজিন।

মোবাইল কোর্ট অভিযান ও জরিমানার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করে বরিশালের জেলা প্রশাসক এসএম মো. অজিয়র রহমান জানান, নো মাস্ক, নো সার্ভিস বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর