'জিয়াউর রহমানের মতো মীরজাফরের কারণে বঙ্গবন্ধুকে হারিয়েছি'

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 21:56:46

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার মূল পরিকল্পনাকারী জিয়াউর রহমান উল্লেখ করে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেছেন, অনতিবিলম্বে বঙ্গবন্ধুর হত্যার পেছনে সেই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে একটা কমিশন গঠন করে, তদন্ত প্রতিবেদন নিয়ে ষড়যন্ত্রকারীদের শাস্তি দিতে হবে। আমরা জানি সেই ষড়যন্ত্রের প্রধান ছিল খুনি জিয়াউর রহমান। খুনি জিয়াউর রহমানের চরিত্র উন্মোচন করতে হবে। ইতিহাসের পাতায় লিপিবদ্ধ করে রেখে যেতে হবে।

মঙ্গলবার (১০ নভেম্বর) সন্ধ্যায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ অধিবেশনে বঙ্গবন্ধুর ওপর আনিত প্রস্তাব সাধারণের আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

মির্জা আজম বলেন, জাতির পিতা শেখ মুজিব দেশ স্বাধীন করে গিয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নৃশংসভাবে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় হয়েছে, যারা হত্যা করেছে তাদের বিচারের রায় হয়েছে। কিন্তু সেই হত্যার পেছনে যারা কলকাঠি নেড়েছে, ষড়যন্ত্র করেছে, ইন্ধন দিয়েছে, যারা সাহস জুগিয়েছে তাদের বিচার কিন্তু হয় নাই।

তিনি বলেন, ১৭৫৭ সালে মীরজাফর যেমনভাবে বেঈমানি করার জন্য আমাদের স্বাধীনতা হারিয়েছিলাম আবার একইভাবে জিয়াউর রহমানের বিশ্বাস ঘাতকতার জন্য আমরা বঙ্গবন্ধুকে হারিয়েছি। তাকে নতুন প্রজন্ম চিরদিনের জন্য ঘৃণ্য করবে এবং তার আদর্শের রাজনীতি যারা এই বাংলাদেশে করতে চাইবে তারাও ঘৃণিত ব্যক্তি হিসেবে ইতিহাসের আস্ত কুড়ে নিক্ষিপ্ত হবে।

এ সম্পর্কিত আরও খবর