এক মিনিটেই শেষ জাতীয় ঐক্য প্রক্রিয়ার শহীদ মিনার যাত্রা!  

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 08:13:48

 

গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন ও যুক্তফ্রন্টের মুখপাত্র মাহমুদুর রহমান মান্নাসহ জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা কেন্দ্রীয় শহীদ মিনারের পথে যাত্রা শুরু করেন। কিন্তু ১ মিনিটের মাথায় তাদের এ যাত্রা শেষ করতে হয়। 

শহীদ মিনার যাত্রা শেষ করে আসম আব্দুর রব জানান, শহীদ মিনারে যেতে দেবে না। পুলিশ দিয়ে শহীদ মিনারে ব‍্যারিকেট দিয়ে রাখা হয়েছে আমরা যাতে যেতে না পারি। আমরা এর ঘৃণা জানাই।

শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে যাত্রা শুরু হয়ে ১ মিনিটে শেষ হয়।

এরপর জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে নেতৃবৃন্দরা তাদের পূর্বঘোষিত কর্মসূচি শুরু করেন।

এসময় আসম আব্দুল রব বলেন, আমরা বাধ্য হয়ে প্রেসক্লাবে প্রোগ্রাম করছি।‌ জাতীর একটা দুঃসময়ে দেশের ১৬ কোটি মানুষকে শহীদ মিনারে যেতে বাধা দেয়া হয়েছে। আল্লাহর গজব।

তিনি আরো বলেন, আল্লাহর কাছে দোয়া করবো, আগামী ২১ ফেব্রুয়ারির আগে যাতে তারা শহীদ মিনার দখলে না রাখতে পারে।

যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার ব‍্যানারে ড. কামাল হোসেন, আসম আব্দুল রব, মাহমুদুর রহমান মান্নাসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা অংশ নেন।

যুক্তফ্রন্টের চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরী পথে অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে বাসার পথে নেয়া হয়েছে বলে জানান মান্না।

এরআগে গণফোরামের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক বার্তা২৪.কমকে জানান, জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে জাতীয় প্রেসক্লাবে ফিরে সংবাদ সম্মেলনে মাধ্যমে ঐক‍্যের কর্মসূচি ঘোষণা করা হবে।

এ সম্পর্কিত আরও খবর