রংপুর বিভাগীয় লেখক পরিষদের নতুন কমিটি ঘোষণা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-22 14:22:29

বিভাগীয় লেখক পরিষদ, রংপুর এর নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও রংপুর পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান কাজী মো. জুননুনকে সভাপতি ও তরুণ লেখক, সংবাদকর্মী জাকির আহমদকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

রোববার (১৫ নভেম্বর) সকালে সংবাদ মাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, শনিবার রাতে রংপুর প্রেসক্লাব মার্কেটে বইবাড়িতে এক অনুষ্ঠানে নতুন কমিটির ঘোষণা দেন সংগঠনের উপদেষ্টা পরিষদ সদস্য শিক্ষাবিদ ও লেখক ড. এআইএম মুসা।

কমিটির অন্য সদস্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি এস এম সাথী বেগম, সহ-সভাপতি (রংপুর) এটিএম মোর্শেদ (রংপুর), আতাউর মালেক (লালমনিরহাট), নূর মোহাম্মদ সরকার (কুড়িগ্রাম), রেজাউল করিম মিতা (গাইবান্ধা), আমিনুল ইসলাম আমিন (দিনাজপুর), জুনায়েদ কবির বাবু (ঠাকুরগাঁও), মনি খন্দকার (নীলফামারী)।

যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ কাওসার মামুন (রংপুর), মাজহারুল মোর্শেদ (লালমনিরহাট), সিরাজুল ইসলাম (কুড়িগ্রাম), হাফিজুল হিলালী বাবু (গাইবান্ধা), দিনাজপুর) ওয়াসিম আহমেদ শান্ত (দিনাজপুর), রাফিক আহানজ (ঠাকুরগাঁও), লুৎফর রহমান (পঞ্চগড়), হাবিবুল্লাহ বিশ্বাস (নীলফামারী)।

সাংগঠনিক সম্পাদক- শামসুজ্জামান সোহাগ, সহ-সাংগঠনিক সম্পাদক মুস্তাফিজ রহমান (রংপুর), আব্দুস সালাম (লালমনিরহাট), হাফিজুর রহমান হৃদয় (কুড়িগ্রাম), রওশন আরা মুক্তি (গাইবান্ধা), ইব্রাহিম শাহ (দিনাজপুর), ননী গোপাল বর্মন (ঠাকুরগাঁও), হাবিবুর রহমান (পঞ্চগড়), এনামুল ইসলাম (নীলফামারী)।

অর্থ সম্পাদক শরিফুল আলম অপু, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মজনুর রহমান, সহ-সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শিস খন্দকার, আন্তর্জাতিক ও বহির্যোগাযোগ বিষয়ক সম্পাদক নূর হোসেন, আইন বিষয়ক সম্পাদক সানজিদা নাজনীন লুনা।

সংস্কৃতি বিষয়ক সম্পাদক জিয়াউল আলম ফারুকী, প্রচার ও যোগাযোগ বিষয়ক সম্পাদক মোকাদ্দেস রাব্বি, সহ-প্রচার ও যোগাযোগ বিষয়ক সম্পাদক সোমের কৌমুদী, দপ্তর সম্পাদক সরকার বাবলু, সহ-দপ্তর সম্পাদক ইউসুফ হাসান আরিফ, স্বাস্থসেবা বিষয়ক সম্পাদক ডা. ফেরদৌস রহমান পলাশ, সহ-স্বাস্থ্যসেবা সম্পাদক ডা. মোস্তারী বেগম মিতা, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক সেলিনা সাত্তার শেলী, সহ-মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক লায়লা শিরিনা, সমাজকল্যাণ সম্পাদক আদিল ফকির, ক্রীড়া বিষয়ক সম্পাদক দিপক সরকার তপু, সহ-ক্রীড়া সম্পাদক কামাল পারভেজ পাভেল, গ্রন্থাগার বিষয়ক সম্পাদক শ্রাবণ বাঙালী, সহ-গ্রন্থাগার বিষয়ক সম্পাদক আহমেদ অরণ্য, ইতিহাস ও গবেষণা সম্পাদক সাব্বির হোসেন, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক নূর ই হাসিন দিশা, সহ-তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাসুদ বশীর, ধর্ম বিষয়ক সম্পাদক নূর উন নবী।

এছাড়া কার্যকরী সদস্য ডা. শাহেদুজ্জামান লিংকন, সোহানুর রহমান শাহীন, বিফুল চন্দ্র বর্মন, এসএম কামরুজ্জামান বাদশা, আতাউর রহমান তুহিন, ওমর ফারুক, জাকির সোহান এবং জীবন আহমেদ।

নতুন কমিটির এই সদস্যরা আগামী ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

এ সম্পর্কিত আরও খবর