গাড়ি পোড়ানোর ঘটনায় তদন্ত কমিটি গঠনের দাবি বিএনপি এমপির

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 15:20:41

সম্প্রতি গাড়ি পোড়ানোর ঘটনায় সংসদীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়ে বিএনপি দলীয় সংসদ সদস্য মো. হারুনুর রশীদ বলেছেন, এই ঘটনার সঙ্গে কারা জড়িত এই তথ্য উদঘাটন হওয়া দরকার এবং এটি জাতির সামনে তুলে ধরা দরকার। তার জন্য আপনার (স্পিকারের) কাছে দাবি জানাচ্ছি। আমাদের সংসদীয় প্রসিডিংসে আছে। একটি সংসদীয় তদন্ত কমিশন গঠন করে দেন মাননীয় স্পিকার।

সোমবার (১৬ নভেম্বর) রাতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে বিএনপি দলীয় সংসদ সদস্য একথা বলেন।

হারুনুর রশীদ বলেন, গত ১২ নভেম্বর ছিল জাতীয় সংসদের দুটি আসনের উপনির্বাচন। সিরাজগঞ্জ-১ এবং ঢাকা-১৮। মাননীয় সংসদ নেতা প্রধানমন্ত্রী গতকালকেই বক্তৃতায় বলেছেন, অগ্নি সংযোগে যারা জড়িত তাদের ছাড় দেওয়া হবে না। ১২ তারিখ ভোট হচ্ছে উত্তরায়, গাড়ি পুড়ছে ঢাকা শহরের বিভিন্ন প্রান্তে, বংশাল, মতিঝিল, পল্টন, শাহবাগ বিভিন্ন জায়গায়। প্রায় ১১টি গাড়ি পুড়েছে।

মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। যে অবশ্যই তদন্তের মাধ্যমে... এটা কালকেই বলেছেন উনি। আমরাও চাই একে অপরের প্রতি দোষারোপ না করে। মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে সন্ত্রাসের দাঁতভাঙা জবাব দেওয়া হবে, বিভিন্ন কথাবার্তা বলছেন। আমাদের ফখরুল সাহেব বলেছেন, এটি সরকারের এজেন্টরা করেছেন।

তিনি বলেন, এটিকে কেন্দ্র করে ঢাকার বিভিন্ন থানায় ১৫টি মামলা হয়েছে। পুলিশের পেশাদারিত্ব নিয়ে অনেক প্রশ্ন আছে। আমি আপনার (স্পিকারের) কাছে পত্রিকা পাঠিয়ে দিচ্ছি। আজকের খবর আসছে, মামলার কথা বাদী জানেই না, সেখানে মামলা হচ্ছে। পুলিশ বলছে ভিডিও ফুটেজ দেখে ব্যবস্থা নেওয়া হবে।

মাননীয় স্পিকার আমি আপনাকে চ্যালেঞ্জ দিয়ে বলছি ইশরাক হোসেন কোভিডে আক্রান্ত, জুয়েল কোভিডে আক্রান্ত, আর একজন আমাদের ছাত্রদলের নেতা সে চেন্নাই হাসপাতালে এক বছর থেকে চিকিৎসাধীন, তারা কিভাবে মামলার আসামি হয়? আজকে পত্রিকায় যে ছবি আসছে ৫ বছরের শিশু। তার বাবাকে জড়িয়ে ধরে আদালতে কান্নাকাটি করছে, সে মুদি দোকানে বসে ছিল, তাকে মামলার আসামি করা হয়েছে। মাননীয় স্পিকার এটা জুলুম, এটা অন্যায়।

আমি আপনার (স্পিকারের) মাধ্যমে অনুরোধ করবো একটি সংসদীয় কমিটি আপনি করে দেবেন। সরকারি দলের যাকে তাকে খুশি রাখেন, বিরোধী দল থেকে দুই তিনজন সদস্য রাখেন। আমরা ৭ দিনের মধ্যে আপনি ট্রামস এন্ড কন্ডিশন ঠিক করে দেবেন, এই ঘটনার সাথে কারা জাড়িত, এই তথ্য উৎঘাটিত হওয়া দরকার এবং তা জাতির সামনে তুলে ধরা দরকার। তার জন্য আপনার কাছে দাবি জানাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর