উত্তরায় ৩১টি তাজা বোমা উদ্ধার, আটক ২

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 04:37:44

রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর কামাড় পাড়া এলাকার একটি নির্মাণাধীন বাড়ি থেকে ৩১টি হাতবোমা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।‌ পরে উদ্ধারকৃত বোমা নিষ্ক্রিয় করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বোম ডিসপোজাল ইউনিট।

শুক্রবার (২০ নভেম্বর) রাতে ৩১ টি অবিস্ফোরিত বোমা একে একে নিষ্ক্রিয় করে বোম ডিসপোজাল ইউনিট। 

এর আগে খবর পেয়ে শুক্রবার বিকালে ওই বাড়িতে অভিযানে যায় গোয়েন্দা পুলিশ। গোয়েন্দা বিভাগ (ডিবি), উত্তরা পশ্চিম থানা পুলিশ বিকাল সাড়ে ৪টার দিকে বাড়িটি ঘিরে ফেলে।

পুলিশ জানায়, গত ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনে উপ নির্বাচনের দিন উত্তরার মালেকা বানু আদর্শ বিদ্যানিকেতন স্কুল কেন্দ্রের বাইরে বোমাবাজির ঘটনায় উত্তরা পূর্ব থানায় একটি মামলা করেছিল পুলিশ। সেই মামলার তদন্তের ধারাবাহিকতায় শুক্রবার দুপুরে উত্তরা এলাকা থেকে মামুন ও সুমন নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্য অনুযায়ী বিকালে কামার পাড়া এলাকায় ওই নির্মাণাধীন বাড়িতে যায় পুলিশ। সেখানে ৩১টি বোমা পাওয়া যায়। ওই বাড়িটিতে বোমা তৈরির অনেক সরঞ্জাম পাওয়া গেছে।

ঢাকা মহানগর মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, গোপন তথ্যের ভিত্তিতে আমরা বোমাগুলো পেয়েছি। ওই বোমাগুলো মজুতে জড়িত থাকার অভিযোগে তুরাগ থানা এলাকার সুমন ও মামুন নামে দুজনকে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, তারা দুজনই স্থানীয় যুবদলের নেতা। তবে এই বোমা এখানে কিভাবে এলো কোনো নাশকতার উদ্দেশ্যে হয়েছিল কি না সে বিষয়ে কিছুই জানাতে পারেনি পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর