৩ দিনব্যাপী ‘হুমায়ূন মেলা’র ঘোষণা দিলেন এমপি অসীম উকিল

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা | 2023-08-25 17:33:17

 
নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ প্রতিষ্ঠিত স্কুল শহীদ স্মৃতি প্রাঙ্গণে আগামী বছর থেকে ৩ দিনব্যাপী ‘হুমায়ূন মেলা’র আয়োজন করা হবে বলে ঘোষণা দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল।
 
ভিত্তি প্রস্তর স্থাপন। ছবি: বার্তা২৪.কম
শনিবার (২১ নভেম্বর) হুমায়ূন আহমেদের ৭২তম জন্মবার্ষিকী ও চারতলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন উপলক্ষ্যে শহীদ স্মৃতি বিদ্যাপীঠ আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখতে গিয়ে তিনি এ ঘোষণা দেন।
 
অসীম কুমার উকিল বলেন, হুমায়ূন আহমেদের আগামী জন্মবার্ষিকীতে কুতুবপুরে ৩ দিন ব্যাপী হুমায়ূন মেলা করা হবে। হুমায়ূন আহমেদের স্বপ্নের স্কুল শহীদ স্মৃতি বিদ্যাপীঠ এমপিওভুক্ত হয়েছে। রেজাল্ট শতভাগ হচ্ছে। স্কুলটি সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এক সময় এই স্কুলটি বিশ্ববিদ্যালয়ে রূপ নেবে। শিক্ষার্থীদের পাঠ্য বইয়ের বাইরেও প্রচুর বই পড়তে হবে। হুমায়ূন আহমেদের মতো আলোকিত মানুষ হতে হবে।
হুমায়ূন আহমেদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। ছবি: বার্তা২৪.কম
 
শহীদ স্মৃতি বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সভাপতি হুমায়ূনপত্নী স্থপতি মেহের আফরোজ শাওনের সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, এটিএন বাংলার উপস্থাপক ও সাংবাদিক জ.ই মামুন, অভিনেতা মিজানুর রহমান মিজান, প্রকাশক মাজহারুল ইসলাম, কেন্দুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা, সাধারণ সম্পাদক পৌর মেয়র আসাদুক হক ভূঞা প্রমুখ।
 
বর্ণাঢ্য র‌্যালি। ছবি: বার্তা২৪.কম
এর আগে হুমায়ূন আহমেদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য  র‌্যালি ও নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। 

এ সম্পর্কিত আরও খবর