করদাতাদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করার আহ্বান

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-20 15:20:23

জাতীয় রাজস্ব বোর্ডের কমিশনার (কর অঞ্চল-১২) মো. আব্দুল মজিদ স্বাস্থ্যবিধি মেনে করবান্ধব পরিবেশে করদাতাদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন।

সোমবার (২৩ নভেম্বর) সকালে সাভার কর সার্কেলে করদাতাদের আয়কর রিটার্ন গ্রহণ ও কর তথ্য সেবার কার্যক্রম পরিদর্শনে এসে তিনি এই আহ্বান জানান।

করোনার কারণে এ বছর মেলা না হওয়ায় বার্ষিক আয়কর বিবরণী কর অঞ্চলে সেবাকেন্দ্র চালু করেছে জাতীয় রাজস্ব বোর্ড। যেখানে ওয়ানস্টপ সেবা চালু করা হয়েছে। এসময় সেবা কেন্দ্রে ওয়ানস্টপ সেবা চালুর কার্যক্রম পরিদর্শন শেষে করদাতাদের রিটার্ন গ্রহণ করে তাদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

কমিশনার (কর অঞ্চল-১২) মো. আব্দুল মজিদ সেবা কেন্দ্র পরিদর্শন শেষে বলেন, এসব সেবা কেন্দ্রে কর মেলার মতোই সকল সুযোগ সুবিধা পাবেন করদাতারা। রিটার্ন ফরম পূরণ থেকে শুরু করে জমা পর্যন্ত সব সহায়তা মিলবে এখানেই। পুরোপুরি ওয়ানস্টপ সেবার মতো রিটার্ন জমা দেওয়া যাবে। এ ছাড়া ইলেকট্রনিক কর শনাক্তকরণ নম্বর (ইটিআইএন) গ্রহণসহ সব কর পরামর্শ দেওয়া হবে।

এসময় করদাতাদের সুযোগ সুবিধা নিশ্চিতে কর কমিশনারের উদ্যোগের প্রশংসা করেন করদাতারা। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সাভার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব শওকত আলী মাহমুদ, সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্য, এনাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. আনোয়ারুল কাদের নাজিম, পরিচালক জাহিদুর রহমান প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিসিএস ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের মহাসচিব ও যুগ্ম কর কমিশনার মো. ফজলে আহাদ কায়সার ও সহকারী কর কমিশনার কামরুজ্জামান।

এ সম্পর্কিত আরও খবর