বিনামূল্যে করোনার ভ্যাকসিন পাবে জনগণ: এনামুর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-04 14:47:53

দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান বলেছেন, করোনার ভ্যাকসিন সংগ্রহের জন্য সকল প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে। দেশের জনগণের দ্বারপ্রান্তে বিনামূল্যে এই ভ্যাকসিন পৌছে দেওয়া হবে।

সোমবার (২৩ নভেম্বর) বিকেলে আশুলিয়ার নবীনগর এলাকার জয় রেস্তোরাঁর সামনে নবগঠিত আশুলিয়া থানা আওয়ামী লীগের সংবর্ধণা অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, করোনার দ্বিতীয় ডেউ মোকাবেলার জন্য বাংলাদেশের হাসপাতাল গুলোকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। বিভাগীয় যে সকল জেলা হাসপাতাল গুলোতে সেন্ট্রাল অক্সিজেন লাইন নাই সেগুলোতে অক্সিজেন নিশ্চিত করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই অনেক জেলা ও উপজেলা হাসপাতাল গুলোতে অক্সিজেন সরবরাহ নিশ্চিত করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, হাসপাতাল গুলোতে ভ্যান্টিলেটরের সংখ্যা বাড়ানো হয়েছে, হাইফ্লো অক্সিজেন মেশিনেরও সংখ্যা বাড়ানো হয়েছে। সব মিলিয়ে গত দিন গুলোতে যেভাবে করোনা মোকাবেলা করেছে বাংলাদেশ, আরও বেশি সক্ষমতা অর্জনের ফলে করোনার দ্বিতীয় ঢেউটিও সফলভাবে মোকাবিলা করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী।

এনামুর রহমান বলেন, আমরা আশা করি সরকারের যে প্রস্তুতি রয়েছে, জনগণের যে সচেতনতা আছে এবং মাঠ পর্যায়ে আমাদের প্রশাসন যেভাবে কাজ করছে, আমাদের সকল লেবেলের সরকাররি-বেসরকারি হাসপাতাল গুলোর যে পস্তুতি রয়েছে তা দিয়ে প্রথম ডেউয়ের মত দ্বিতীয় ডেউটিও মোকাবিলা করতে সক্ষম হবো।

প্রতিমন্ত্রী বলেন, শুধু স্বাস্থ্য খাত নয়, যে কোন অনিয়মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স। যে সমস্ত স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান গুলো অনিয়ম করেছে তাদেরকে শাস্তির আওতায় আনা হয়েছে।

এসময় আশুলিয়া থানায় একটি কমিটির প্রয়োজন ছিলো। প্রধানমন্ত্রীর নির্দেশে এই থানার কমিটি দেওয়া হয়েছে। গত ১৮ নভেম্বর আমাকে এই নির্দেশনা দেওয়া হয়। পরে সাভার উপজেলার নেতা-নেত্রীদের সাথে আলোচনা করে ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা ২০ আসনের সাংসদ বেনজীর আহমেদ ফারুক হাসান তুহিনকে আহ্বায়ক ও সাইফুল ইসলামকে যুগ্ম আহবায়ক করে কমিটি ঘোষণা করেন।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা ২০ আসনের সাংসদ বেনজীর আহমেদ, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহবুবুল আলম, পৌর মেয়র আব্দুল গণি, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনাদৌলা, সাধারণ সম্পাদক মঞ্জরুল আলম রাজীর, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খাঁন, আশুলিয়া যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার, যুগ্ম আহবায়ক মইনুল ইসলাম ভুইঁয়াসহ আরও অনেকে।

এ সম্পর্কিত আরও খবর