করোনায় একজন মানুষও না খেয়ে মারা যায়নি: খাদ্যমন্ত্রী

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ | 2023-09-01 00:09:28

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে এখন পর্যন্ত একজন মানুষও না খেয়ে মারা যায়নি বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা করোনাভাইরাস সঠিকভাবে সফলতার সঙ্গে মোকাবিলা করেছি। এতে প্রধানমন্ত্রী বিশ্বের অনেক দেশ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রশংসা পেয়েছেন।

সোমবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, আমেরিকা, ফ্রান্সসহ উন্নত দেশগুলো করোনা মোকাবিলা করতে হিমশিম খেয়ে যাচ্ছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটু হলেও করোনাকে নিয়ন্ত্রণ করেছে। তার সাথে আমাদের অর্থনৈতিক চাকাও ঘুরে দাঁড়িয়েছে। তাই দ্বিতীয় ধাপে করোনাকে মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, যেদিন আমেরিকা, ফ্রান্স প্রথম করোনা ভ্যাকসিন মানবদেহে পুশ করবে সেদিন বাংলাদেশেও মানুষের দেহে ভ্যাকসিন পুশ করা হবে। ইতিমধ্যে ভ্যাকসিনের জন্য চুক্তি স্বাক্ষর হয়ে গেছে। টাকাও দেওয়া হয়েছে। তাই ভ্যাকসিন নিয়ে চিন্তার কোনো কারণ নেই। ভ্যাকসিন যতদিন না পাওয়া যায় ততদিন স্বাস্থ্যবিধি মেনে সকলকে মাস্ক ব্যবহার করতে হবে। তাহলে দ্বিতীয় ধাপেও আমরা করোনা মোকাবিলা করতে পারবো।

সাধন চন্দ্র মজুমদার বলেন, গণপরিবহন, বিপণীবিতান ও দোকানপাটে মালিক কর্মচারীদের মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। পাশাপশি বিপণীবিতানে কোনো ক্রেতা মাস্ক ছাড়া পণ্য ক্রয় করতে গেলে তাদের কাছে পণ্য বিক্রি না করার আহ্বান জানান তিনি।

সভায় নওগাঁ-৩ আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার, জেলা প্রশাসক হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার চিশতীসহ প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর