সাভারে সহস্রাধিক লিটার চোলাই মদসহ আটক ১

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-31 08:09:19

সাভারে ১ হাজার ১৫২ লিটার চোলাই মদসহ মানিক মিয়া (৪০) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৪।

সোমবার (২৩ নভেম্বর) বিকেলে সাভারের শ্যামলাসী কলাতিয়াপাড়া মাছের খামারে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়। আটক মানিক মিয়া নেত্রকোনা জেলার বাসিন্দা বলে জানা গেছে। তিনি পেশায় মাদক ব্যবসায়ী।

র‌্যাব-৪ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করে মদ তৈরি ও বিক্রির দায়ে মানিক মিয়া নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এসময় ৪৭টি জারিক্যানে মোট ১ হাজার ১৫২ লিটার চোলাই মদ, ৩টি ড্রাম, ৩টি বড় সিলভারের পাতিল, ৬টি গ্যাসের সিলিন্ডার, রেগুলেটর ও সাদা পাইপযুক্ত ৩টি গ্যাস বার্নার উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামি দীর্ঘদিন যাবত লোকচক্ষুর আড়ালে চোলাই মদ তৈরি করে গুদামজাত করে রাখে এবং পরবর্তীতে সেগুলোকে সাভারসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় বিক্রয় করে থাকে। আটকের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানা গেছে।

অন্যদিকে সাভারে অভিযান পরিচালনা করে বিক্রয় নিষিদ্ধ ওষুধ বিক্রির দায়ে দুই ফার্মেসি ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত।

সাভারের রেডিও কলোনী এলাকায় সিপিসি-২, র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার এএইচএম আদনান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় দিদার ফার্মেসির মালিক দিদার হোসেনকে (৪২) বিক্রয় নিষিদ্ধ ও বিভিন্ন অবৈধ ওষুধ বিক্রির দায়ে ৭৫ হাজার টাকা, হারুন ফার্মেসির মালিক মিতু আক্তারকে একই অভিযোগে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আরও ২টি ফার্মেসি হতে বিক্রয় নিষিদ্ধ ও বিভিন্ন অবৈধ ওষুধ জব্দ করা হয়। এসময় অভিযানে সহযোগিতা করেন ওষুধ পরিদর্শক কৌশিক চন্দ্র মন্ডল।

এ সম্পর্কিত আরও খবর