মহাখালীর সাততলা বস্তির আগুন নিয়ন্ত্রণে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 05:40:41

রাজধানীর মহাখালীর সাততলা বস্তির আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১২ ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সোমবার (২৪ নভেম্বর)  রাত পৌনে ১২ টার দিকে এ আগুনের সূত্রপাত হয়।  প্রায় এক ঘণ্টার চেষ্টায় ১২ টা ৫৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে ঘোষণা দেন ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন।

বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের অপারেটর দানা মিয়া।

তিনি বলেন, মহাখালী সংক্রমণ ব্যাধি হাসপাতালের সামনে সাততলা বস্তিতে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ১২ ইউনিট। তবে পুরোপুরি নিয়ন্ত্রণে আসতে একটু সময় লাগবে।

আগুন লাগার সঙ্গে পুরো বস্তি এলাকায় লেলিহান শিখা ছড়িয়ে পড়ে, ধোঁয়ার কুণ্ডলী সৃষ্টি হয়। ফায়ার সার্ভিসের ১২ ইউনিটের পাশাপাশি স্থানীয় বাসিন্দারাও আগুন নেভাতে সহায়তা করেন। ঝুপড়ি ও টিনের ঘর হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। প্রায় ৩০০ ঘর-দোকান পুড়ে গেছে বলে জানান স্থানীয় বাসিন্দারা। 

বস্তিবাসী আগুনের পোড়ার হাত থেকে নিজেদের মালামাল সরিয়ে নেওয়ার শেষ চেষ্টা করছেন। শেষ সম্বলটুকু হারিয়ে অনেক বাসিন্দাকে আহাজারি করতে দেখা গেছে।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, এখন পর্যন্ত অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে জানা যায়নি। তবে এসব বস্তি এলাকায় অপরিকল্পিত বিদ্যুৎ ও গ্যাস লাইন নেওয়ার হয়- এখান থেকে আগুনের ঘটনা ঘটতে পারে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি করা হবে তারা অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে বিস্তারিত জানাবেন।

এ সম্পর্কিত আরও খবর