কুষ্টিয়ায় ভিজিডির চাল আত্মসাতের দায়ে ইউপি চেয়ারম্যান কারাগারে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-29 07:09:22

কুষ্টিয়ার দৌলতপুরে ভুয়া ভিজিডি কার্ডের মাধ্যমে চাল আত্মসাতের দায়ে জামিরুল ইসলাম বাবু নামের এক ইউপি চেয়ারম্যানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে কুষ্টিয়ার সিনিয়র জুডিসিয়াল আমলি আদালতের বিচারক এনামুল হকের আদালতে জামিন আবেদন চাইলে বিচারক তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জামিরুল ইসলাম বাবু কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইয়েতপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান।

এর আগে, ভুক্তভোগী এক নারীর পক্ষে তার ভাই মুন্না গত ১৭ নভেম্বর চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবুর বিরুদ্ধে আদালতে অভিযোগ দিলে ওই আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে এজাহারভুক্ত করার জন্য দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, দৌলতপুর উপজেলার রিফাইয়েতপুর ইউপি চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু ওই ইউনিয়নের বাসিন্দা রুবিনা খাতুনের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ব্যবহার করে তার (রুবিনা) নামে একটি ভিজিডি কার্ড তৈরি করেন।

ওই চেয়ারম্যান রুবিনার ভিজিডি কার্ডের বিপরীতে ২০১৯-২০ বরাদ্দ হওয়া সরকারি চাল নিয়মতি আত্মসাৎ করেন। কিন্তু রুবিনা এ ব্যাপারে কিছুই জানতেন না।

সম্প্রতি বিষয়টি জানাজানি হলে, রুবিনা স্থানীয় মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে গিয়ে জানতে পারেন, তার নামে ২০১৯-২০ অর্থবছরের ভিজিডি কার্ড রয়েছে। সেই কার্ডে নিয়মিত চাল উত্তোলন হয়ে আসছে।

এ সম্পর্কিত আরও খবর