বরিশালে বন্ধ স্কুল-কলেজে ফি আদায়ের প্রতিবাদে মানববন্ধন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-23 15:57:32

সারা দেশে বন্ধ স্কুল-কলেজে অ্যাসাইনমেন্ট ফি, টিউশন ফি,পরীক্ষার ফিসহ সকল ফি আদায় বন্ধের প্রতিবাদে বরিশালে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

বুধবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বরিশাল জেলা ও মহানগর শাখা ।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলা শাখার সভাপতি সাগর দাশের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মহানগর প্রচার ও প্রকাশনা সম্পাদক বিরেন সিকদার, জেলা শাখার সংগঠক লামিয়া সায়মন ঝুমা, সোহান আহমেদ, সাইদুল ইসলাম, সুমাইয়া,সাজ্জাদসহ নগরীর বিভিন্ন স্কুল-কলেজের নেতৃবৃন্দ।

এসময় বক্তরা অভিযোগ করে বলেন, নগরীর কাউনিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়, মথুরানাথ পাবলিক মডেল স্কুল এন্ড কলেজ, শহীদ আলতাফ মাধ্যমিক বিদ্যালয়, কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়, কাশিপুর গার্লস হাইস্কুল, সৈয়দা মজিদুন্নেছা বিদ্যালয়সহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান আড়াই হাজার থেকে তিন হাজার টাকা করে বিভিন্ন শিক্ষার্থীদের কাছ থেকে জোরপূর্বক বিভিন্ন ফি নামে টাকা নিচ্ছে। এমনকি টাকা পরিশোধ না করলে শিক্ষা প্রতিষ্ঠান থেকে অ্যাসাইনমেন্ট না দেয়ার হুমকি দিচ্ছেন শিক্ষকরা। তাই সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের পক্ষ থেকে অসহায় সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া টাকা ফেরত দেয়া সহ ফি আদায় বন্ধ ও মওকুফ করার দাবি কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানান বক্তারা।

এছাড়াও বক্তরা করোনাকালীন সময়ে বিশেষ বরাদ্দ দিয়ে শিক্ষা সংকট মোকাবিলা করার আহবান জানান। মানববন্ধন শেষে মিছিল সহকারে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করে তারা।

এ সম্পর্কিত আরও খবর