কুড়িগ্রামে অগ্নিকাণ্ডে ৬ দোকান পুড়ে ছাই

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2023-08-25 14:31:39

কুড়িগ্রামের রাজারহাটে অগ্নিকাণ্ডে ৬টি দোকান পুড়ে প্রায় ৩০ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) রাত সাড়ে ১২টার দিকে উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের বুড়িরহাট বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকার জানান, স্থানীয়রা ধারণা করছেন বাজারে থাকা হায়দার আলীর কাপড়ের দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে আগুন ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী আব্দুল হালিমের একটি হার্ডওয়্যার ও একটি শ্যালো পার্টসের দোকান, সুজনের গালামালের দোকান, কাঞ্চন চন্দ্রের ভ্যারাইটিজের দোকান এবং ফিরোজের গলামালের দোকানে আগুন লাগলে এতে আগুনে পুড়ে ৬টি দোকানে থাকা আনুমানিক প্রায় ৩০ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ৬টি দোকানের মালিক সকলেই ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের খিতাবখাঁ গ্রামের বাসিন্দা।

কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিস সূত্রে জানা যায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটতে পারে। তাছাড়া বাজারে গ্যাস সিলিন্ডারের দোকান ও প্লাস্টিক সামগ্রীর দোকান থাকায় আগুন ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে। যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকায় ইউনিট ঘটনাস্থলে পৌঁছাতে ২০ মিনিট সময় লেগেছে।

রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নূরে তাসনিম বলেন, ঘটনাস্থলে লোক পাঠিয়েছি। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা দেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর