বেতন গ্রেড উন্নীত করার দাবিতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর | 2023-08-14 09:02:37

টেকনিক্যাল পদমর্যাদাসহ নিয়োগ বিধি সংশোধন করে বেতন গ্রেড উন্নীতর দাবিতে ও কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন্যায় মাদারীপুরের শিবচরে কর্মবিরতি পালন শুরু করেছেন কর্মরত স্বাস্থ্য সহকারীরা।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল থেকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মবিরতি পালন করেন তারা।

সরেজমিন শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে গিয়ে দেখা যায়, উপজেলার ১৯টি ইউনিয়নে কর্মরত স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য পরিদর্শকরা স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থান করে কর্মবিরতি পালন করছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ছবি: বার্তা২৪.কম

জানা যায়, বাংলাদেশ হেলথ অ্যাসিস্টেন্ট অ্যাসোসিয়েশন, স্বাস্থ্য পরিদর্শক সমিতি, স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী অ্যাসোসিয়েশন এর সমন্বয়ে গড়া দাবি বাস্তবায়ন কমিটি এই কর্মবিরতি পালন করে। এসময় বক্তব্য রাখেন- শিবচর উপজেলা দাবি বাস্তবায়ন পরিষদের উপদেষ্টা মোঃ বেলায়েত হোসেন, আহবায়ক মোঃ ইসমাইল হোসেন, সদস্য সচিব মোঃ শাহীন ঢালী প্রমুখ।

তারা বলেন, ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সহকারীদেরকে টেকনিক্যাল পদ মর্যাদা ঘোষণা করেন। কিন্তু দীর্ঘ ২২ বছরেও প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন করা হয়নি। সেই ঘোষণার বাস্তবায়ন চান তারা।

তারা আরো বলেন, অবিলম্বে তাদের বেতন গ্রেড উন্নীত করে স্বাস্থ্য সহকারী ১৩তম গ্রেড, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১২তম গ্রেড ও স্বাস্থ্য পরিদর্শকদেরকে ১১তম গ্রেড দিতে হবে।

এদিকে কর্মবিরতির কারনে আজ উপজেলার ৯টি ইউনিয়নের ২৭টি অস্থায়ী কেন্দ্রে ইপিআই কার্যক্রম বন্ধ রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর