পটুয়াখালীতে স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-08-24 21:30:34

নিয়োগ বিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল থেকে সারাদেশের মতো পটুয়াখালীতেও স্বাস্থ্য সহকারীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছেন।

কর্মবিরতি চলাকালীন সময় টিকাদান কার্যক্রম বন্ধ করে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ অবস্থান করেন।

বেতন গ্রেড উন্নীত করা দাবি করেন তারা। ছবি: বার্তা২৪.কম

পটুয়াখালী সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন দাবি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক শহিদুল ইসলাম বিশ্বাস, সদস্য সচিব দেলোয়ার হোসেন, দাবি বাস্তবায়ন কমিটির সস্য মোঃ ইদ্রিস, মোঃ দেলোয়ার বিশ্বাস প্রমূখ।

এসময় বক্তারা নিয়োগ বিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬ থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীত করণের দাবি জানান।

দেশের ২৬ হাজার স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ অ্যাসিস্টেন্ট অ্যাসোসিয়েশনের ব্যনারে আহ্বান করা এই কর্মবিরতির ফলে সারা দেশে ১ লক্ষ ২০ হাজার অস্থায়ী টিকা দান কন্দ্রে প্রতিদিন ২০ হাজার মা ও শিশু টিকা প্রাপ্তি থেকে বঞ্চিত হবেন বলেও জানান আন্দোনকারী স্বাস্থ্য সহকারীরা। দাবি বাস্তবায়ন না করা হলে আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইন কার্যক্রম থেকেও তারা বিরত থাকবেন বলে ঘোষণা দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর