আজ থেকে চরমোনাই’র তিন দিনব্যাপী মাহফিল শুরু

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-30 19:44:53

বরিশালের চরমোনাই দরবার শরীফের তিন দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল শুরু হচ্ছে।

শুক্রবার (২৭ নভেম্বর) পবিত্র জুমা নামাজ বাদ উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে এবারের মাহফিলের শুভ সূচনা করবেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই দরবারের  পীর সাহেব মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

এ সময় মাহফিলে পীর সাহেব ছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, সৈয়দ ইছহাক মুহাম্মদ আবুল খায়ের, মোসাদ্দেক বিল্লাহ আল মাদানীসহ দেশের খ্যাতনামা ওলামায়ে কেরামগণ গুরুত্বপূর্ণ বয়ান করবেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর ও চরমোনাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ ইছহাক মুহাম্মদ আবুল খায়ের জানান, স্বাস্থ্যবিধি প্রতিপালনের সব ধরনের ব্যবস্থা রেখেই শুক্রবার থেকে শুরু হচ্ছে চরমোনাই দরবার শরীফের ৩ দিনব্যাপী বার্ষিক (অগ্রাহায়ন) ওয়াজ মাহফিল। তবে এ বছর করোনার কারণে তেমন কোন প্রচার-প্রচারণা না থাকলেও চরমোনাই মাদ্রাসা মাঠের তিন-চতুর্থাংশ  ‍বৃহস্পতিবার বিকেলের মধ্যে মুসুল্লিতে পরিপূর্ণ হয়ে য়ায়। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি রক্ষায় বিনামূল্যে বিতরণের জন্য ১ লাখ মাস্ক রাখা হয়েছে। বিভিন্ন স্থানে হ্যান্ড স্যানিটাইজার এবং হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

আইন শৃঙ্খলা রক্ষায় স্থানীয়ভাবে ৫ শতাধিক মুজাহিদ ছাড়াও র‌্যাব-পুলিশ এবং গোয়েন্দা সংস্থা সর্বোচ্চ সতর্ক রয়েছে বলে্ও জানান তিনি।

আগামী সোমবার (৩০ নভেম্বর) সকাল ৮টায় আখেরি মোনাজাতের মাধ্যমে এবারের মাহফিলের পরিসমাপ্তি হবে।

এ সম্পর্কিত আরও খবর