কুড়িগ্রামে ঝুঁকিপূর্ণ ব্রিজে তিন ইউনিয়নের মানুষের চলাচল

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2023-08-15 04:46:04

কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের দালালের মোড় থেকে ওয়াবদা বাজার সড়কের গারুহাড়া এলাকার ব্রিজটির দুই দিকের রেলিংয়ের বেশির ভাগ অংশই ভেঙে গেছে। দুর্ঘটনার শিকার হচ্ছেন বিভিন্ন বাহনসহ পথচারী ও ছাত্র-ছাত্রীরাও।

ঝুঁকিপূর্ণ এই ব্রিজ দিয়েই উলিপুর উপজেলার বেগমগঞ্জ ইউনিয়ন, কুড়িগ্রাম সদরের যাত্রাপুর ও পাঁচগাছী ইউনিয়নসহ এই তিন ইউনিয়নের হাজার হাজার মানুষ অটোরিকশা, মোটরসাইকেল, ঘোড়ার গাড়ি ও ভ্যান নিয়ে যাতায়াত করছে। যেকোনো সময় ঘটতে পারে প্রাণহানিসহ বড় ধরনের ঘটনা। তাই ব্রিজটি দ্রুত সংস্কার ও মেরামতের দাবি পথচারী ও স্থানীয়দের।

সরেজমিনে দেখা গেছে, অনেক আগেই ব্রিজটির রেলিংয়ের বেশিরভাগ অংশই ভাঙা। সংস্কার না করায় জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে সবাইকে।

স্থানীয় মো. আমিনুল ইসলাম জানান, এ ব্রিজটি চলার জন্য অনুপযোগী হয়ে গেছে। যেকোনো সময় ব্রিজটি মাঝখানে ভেঙে জানমালের ক্ষয়ক্ষতি হতে পারে। বন্যার সময়ে এই রাস্তায় ৫-৬ ফুট পানি নিচে থাকে। রেলিং না থাকায় কোনো এম্বুলেন্স প্রবেশ করতে চায় না।

পথচারী এরশাদুল বলেন, এই ব্রিজটি দিয়ে তিন ইউনিয়নের মানুষ যাতায়াত করছে। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। বেশ কিছুদিন আগে একটি গাড়ি পড়ে গিয়ে দুই জন গুরুতর আহত হয়েছে।

কুড়িগ্রাম সদর পাঁচগাছী ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন জানান, ব্রিজটির কথা উপজেলা প্রকৌশলীকে বলা হয়েছে। দ্রুত ব্রিজটির কাজ না হলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

এ সম্পর্কিত আরও খবর