করোনা সচেতনতার বার্তা নিয়ে ময়মনসিংহে সাইকেল র‍্যালি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-31 07:48:19

পরিবেশ দূষণ রোধ, মানুষের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি ও শারীরিকভাবে সুস্থ থাকার অন্যতম অনুসঙ্গ হচ্ছে সাইক্লিং। তাই শরীরের স্বাভাবিক কার্যক্ষমতার বিকাশ ও করোনাকালে সাইক্লিংয়ে আগ্রহী করার পাশাপাশি স্বাস্থ্যবিধি মানার বার্তা নিয়ে ময়মনসিংহে অনুষ্ঠিত হয়েছে সাইকেল র‍্যালি। যার আয়োজন করে ময়মনসিংহ সাইক্লিস্টস ও ঢাকা রাউন্ড টেবিল।

শুক্রবার (২৭ নভেম্বর) সকালে নগরীর সার্কিট হাউস মাঠে র‍্যালির উদ্বোধন করা হয়।

র‌্যালিটি আয়োজন করে ময়মনসিংহ সাইক্লিস্টস ও ঢাকা রাউন্ড টেবিল। ছবি: বার্তা২৪.কম

এসময় বক্তব্য রাখেন- ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আরিফুর রহমান, ঢাকা রাউন্ড টেবিলের চেয়ারম্যান এজাজ মাহমুদ রনি, ফাউন্ডার সেক্রেটারি রবিউল ইসলাম, দুরন্ত বাইসাইকেলের সেলস ম্যানেজার রেদোয়ানুল ইসলাম, জেলা হিসাবরক্ষক অফিসার এস এম এমরান সোহেল, সমাজকর্মী আলী ইউসুফ, ময়মনসিংহ সাইক্লিস্টসের উপদেষ্টা মতিউর রহমান ফয়সাল, সমন্বয়ক মাকলুকুর তন্ময় প্রমুখ।

আয়োজকরা জানান, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি মাদক, ইভটিজিং, ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধের বার্তা পৌঁছে দিতেই এমন আয়োজন। যা শুধু ময়মনসিংহেই নয়, করা হবে দেশের অন্যান্য জেলাতেও।

সাইকেল র‌্যালিতে শতাধিক তরুণ-তরুণী অংশ নেন। ছবি: বার্তা২৪.কম

র‍্যালিটি সার্কিট হাউস মাঠ থেকে শুরু হয়ে নগরীর টাউনহল মোড়, নতুন বাজার, চরপাড়া, পাটগুদাম ব্রীজ মোড়সহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ফের একই স্থানে এসে শেষ হয়। এতে শতাধিক তরুণ-তরুণী অংশ নেন।

এর সহযোগিতায় ছিল দুরন্ত বাইসাইকেল ও বিডি-ক্লিন ময়মনসিংহ। আয়োজনটির মিডিয়া পার্টনার হিসেবে ছিল দেশের জনপ্রিয় মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা২৪.কম।

এ সম্পর্কিত আরও খবর