জাল সনদে স্কুলে আ.লীগ নেতার পূত্রবধূর চাকরি, শিক্ষক বরখাস্ত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-31 20:32:32

লালমনিরহাটের হাতীবান্ধায় শিক্ষাগত যোগ্যতার সনদ ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতির অভিযোগে আওয়ামী লীগ নেতার পুত্রবধূর হাছনা আক্তারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার (২৭ নভেম্বর) দুপুরে হাছনা আক্তারকে সাময়িক বরখাস্তের বিষয়টি মুঠোফোনে সত্যতা নিশ্চিত করেছেন হাতীবান্ধা উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম।

হাছনা বেগম উপজেলার পূর্ব বিছনদই ডাঙ্গাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসাবে ছিলেন। তাছাড়াও ডাউয়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুস সামাদ মুন্সির ছেলে আরাফাত ইসলাম তুহিনের স্ত্রী।

জানা গেছে, হাছনা আক্তার তার নিজ বড় বোনের দাখিল পাশের সনদপত্রে নিজের নাম অন্তর্ভুক্ত করে শিক্ষাগত যোগ্যতার ভুয়া সনদ এবং জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতি করে চাকরি নেন। পরে ২০১৪ সালের জানুয়ারি মাসে পূর্ব বিছনদই ডাঙ্গাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি জাতীয়করণ করা হয়। জাতীয়করণের জন্য লালমনিরহাট জেলা পুলিশ (বিশেষ শাখা) ওই বিদ্যালয়ের সকল শিক্ষকের বিষয়ে তদন্ত করেন। আর সেই তদন্তে হাছনা আক্তারের শিক্ষাগত যোগ্যতার সনদ ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতির সত্যতা পায় পুলিশ। পরে তাকে গত ৫ নভেম্বর জেলা শিক্ষা কর্মকর্তা গোলাম নবী তাকে বরখাস্ত করে। একেই সাথে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকসহ বিভিন্ন দফতরে এ সংক্রান্ত একটি চিঠি ইস্যু করেছেন। যার স্মারক নং-জেপ্রশিঅ/লাল/এফ-সামঃ বরঃ/২০২০/১৬৭৩/৮ ।

এ বিষয়ে জানতে পূর্ব বিছনদই ডাঙ্গাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাছনা আক্তারের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

পূর্ব বিছনদই ডাঙ্গাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন বলেন, ‘এ সংক্রান্ত একটি চিঠি পেয়েছি’। চিঠি অনুযায়ী অব্যশই কার্যকর করা হবে।

বিদ্যালয় পরিচলনা কমিটির সভাপতি আব্দুস সামাদ মুন্সি বলেন, ‘সে আমার ছেলে আরাফাত ইসলাম তুহিনের স্ত্রী। তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে সনদ ভুয়া কিনা আমার জানা নেই’।

হাতীবান্ধা উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ‘হাছনা আক্তারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিষয়টি তদন্ত চলছে।’

এ সম্পর্কিত আরও খবর