উৎসবমুখর পরিবেশে খুলনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন চলছে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 15:37:11

উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে খুলনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন-২০২১। ভোটার, আইনজীবী ও রাজনৈতিক গণ‌্যমান‌্য ব‌্যক্তিদের পদচারণায় মুখরিত রয়েছে গোটা আদালত প্রাঙ্গণ।

রোববার (২৯ নভেম্বর) সকাল ৯ টায় শুরু হওয়া এ নির্বাচনে একটানা ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবার নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মোল্লা লিয়াকত আলী, সদস্যবৃন্দ খন্দকার মুজিবুর রহমান ও এফ এম আক্তারুজ্জামান।

সূত্রমতে, প্রতি বছরের ন্যায় এবারও সমি‌তির ১৪টি পদের বিপরীতে আওয়ামী লীগ সমর্থিত ও বিএনপি সমর্থিত আইনজীবীদের দু’টি প্যানেল থেকে মোট ২৮ জন প্রার্থী ভোটে অংশ নিয়েছেন। আ’লীগপন্থিরা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও বিএনপি পন্থীরা সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে ভোটে অংশ নিচ্ছেন। এবারের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১৩৫৩ জন। জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে অধিকতর গুরুত্ব দিয়ে আ’লীগ ও বিএনপি সমর্থিত দু’টি প্যানেলই এবারের নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের আশা ব্যক্ত করেছেন।

জেলা আইনজীবী সমিতির ২০২১ সালের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে আওয়ালীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেলে অংশ নিয়েছেন, সভাপতি পদে মো: সাইফুল ইসলাম, সহ সভাপতি পদে কৃষ্ণ কুমার দত্ত ও শাকেরিন সুলতানা, সাধারণ সম্পাদক পদে, কে এম ইকবাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে শেখ আশরাফ আলী পাপ্পু, লাইব্রেরি সম্পাদক পদে আনন্দ কুমার ঘোষ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে আনোয়ারা মমতাজ আন্না এবং সদস্য পদে আমিরুল ইসলাম মুকুল, ইন্দ্রজিৎ শীল, আব্দুস শফিক মোল্লা জনি, শেখ মনিরুজ্জামান, নওশীন রহমান বর্ষা, রোমানা তানহা ও এফ এম সাইদুর রহমান।

অপর‌দিকে বিএনপি সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের প্যানেলে অংশ নিয়েছেন, সভাপতি পদে বেগম আক্তার জাহান রুকু, সহ সভাপতি পদে মো. আওছাফুর রহমান ও হালিমা আক্তার খানম, সাধারণ সম্পাদক পদে মোল্লা মশিউর রহমান নান্নু, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মো. ফরহাদ আব্বাস, লাইব্রেরি সম্পাদক পদে সেখ মো. মঈন উদ্দীন মারুফ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদ‌ে খান মো. লিয়াকত আলী এবং সদস‌্য পদে মো. আসলাম হোসেন, এস এম আনিসুর রহমান, মোসা. খুরশীদা সুলতানা, এ কে বাশার, মোসা. সাকিয়া খানম, মোল্লা হাবিবুর রহমান ও রুবাইয়া মাহরু।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব‌্যুনালের পাবলিক প্রসিকিউটর (‌পি‌পি) এড. জেসমিন পারভীন জলি বার্তা২৪.কম কে বলেন বলেন, উৎসব মুখর পরিবেশে আইনজীবী সমিতির নির্বাচন হচ্ছে। আশা করি ভোটাররা যোগ্য প্রার্থী নির্বাচন করবে।

এ সম্পর্কিত আরও খবর