ববিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ২০ সেপ্টেম্বর

বরিশাল, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 19:42:19

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আবেদন করা যাবে ২০ সেপ্টেম্বর দুপুর ২টা থেকে। যা চলবে আগামী ২২ অক্টোবর (সোমবার) রাত ১২টা পর্যন্ত।

সোমবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে আরও জানানো হয়েছে, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৩ ও ২৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। এই পরীক্ষায় অংশগ্রহণের জন্য আগ্রহী শিক্ষার্থীরা অনলাইনে admission.eis.bu.ac.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবে। এছাড়াও ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাদি উপরোক্ত ওয়েবসাইট ছাড়াও barisaluniv.ac.bd এবং barisaluniv.edu.bd তে পাওয়া যাবে।

এদিকে আগামী ২৩ নভেম্বর (শুক্রবার ) সকাল ১০টা থেকে ১১টা ‘খ’ ইউনিট, বিকেল ৩টা থেকে ৪টা ‘গ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ২৪ নভেম্বর (শনিবার) বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিভিন্ন ইউনিটের পরীক্ষা সম্পর্কিত যাবতীয় তথ্য অফিস চলাকালীন ‘ক’ ইউনিট- ০১৮৭৭৭১৭৩৭৫, ‘খ’ ইউনিট-০১৮৭৭৭১৭৩৭৬, ‘গ’ ইউনিট- ০১৮৭৭৭১৭৩৭৭ এই হেল্পলাইন নাম্বারে ফোন করে পাওয়া যাবে।

উল্লেখ, বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৬টি অনুষদের অধীনে ২২টি বিভাগের পাশাপাশি চলতি ২০১৮-১৯ শিক্ষাবর্ষ হতে নতুন আরও ২টি বিভাগ সংযোজিত হয়েছে। যার একটি ‘ইতিহাস ও সভ্যতা বিভাগ’ এবং অন্যটি ‘পরিসংখ্যান বিভাগ’।

এ সম্পর্কিত আরও খবর