কাস্টমস কর্মকর্তাকে মারধরের প্রতিবাদে বেনাপোলে বিক্ষোভ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2023-08-25 04:19:35

পানগাঁও কাস্টমস হাউজে এক রাজস্ব কর্মকর্তাকে যুগ্ম কমিশনার কর্তৃক মারধোর ও হুমকি-ধমকির প্রতিবাদে বেনাপোল কাস্টমস হাউজে দুই ঘণ্টা যাবত প্রতিবাদ সভা করে কর্মবিরতি পালন করেছে কাস্টমস সদস্যরা।

সোমবার (৩০ নভেম্বর) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত বেনাপোল কাস্টমস হাউজ ভবনের সামনে কর্মবিরতি ডেকে প্রতিবাদ সভা করেন খুলনা কাস্টমস ভ্যাট অ্যান্ড এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশন (খুকাএভ) এর সদস্যরা।

জানা যায়, গত বুধবার পানগাঁও কাস্টমস হাউজে পণ্য চালান ছাড় করনের ফাইলে কাস্টমস রাজস্ব কর্মকর্তা ভবেস চন্দ্র বিশ্বাসকে অনিয়ম করে স্বাক্ষর করানোর চাপ প্রয়োগ করেন কাস্টমসে যুগ্ম কমিশনার লুৎফুল কবির। এসময় স্বাক্ষর করতে অপারগতা প্রকাশ করলে রাজস্ব কর্মকর্তাকে মারধর ও হুমকি-ধমকি দেন যুগ্মকমিশনার লুৎফর কবির। পরে নির্যাতিত কর্মকর্তা বিষয়টি তার সংগঠনের কাছে অভিযোগ জানালে অভিযুক্ত কাস্টমস কর্মকর্তার বিচার ও প্রত্যাহারে দাবিতে বেনাপোল কাস্টমস হাউজে কর্মবিরতি ও বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়।

এদিকে দীর্ঘ দুই ঘণ্টা কর্মবিরতির কারণে আমদানি পণ্য ছাড় করাতে না পেরে ভোগান্তিতে পড়েন ব্যবসায়ীরা। পরে বেলা ১২টা থেকে কাস্টমস হাউজের কার্যক্রম শুরু হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, খুলনা কাস্টমস ভ্যাট অ্যান্ড এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশন (খুকাএভ) এর সাধারণ সম্পাদক দেলোয়ার আহম্মেদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর