শ্বাসরোধে হত্যা করা হয়েছে তুহিনকে

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 02:09:38

নিখোঁজের তিন দিন পর নিজ বাড়িতে উদ্ধার স্কুল ছাত্রী তাছনিম সুলতানা তুহিনকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (১৭ সেপ্টেম্বর) আদালতে ১৬৪ দ্বারা জবানবন্দীতে হত্যা ও এর পেছনের তথ্য জানান কথিত প্রেমিকা শাহ নেওয়াজ মুন্না (২৫)।

জানা যায়, হাটহাজারী পৌরসভার শাহজালাল পাড়ার নিজ ভবনের চতুর্থ তলায় অস্টম শ্রেণির ছাত্রী তুহিনের লাশ উদ্ধার করে পুলিশ। পরে বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে থানাও ঘেরাও করে।

জানতে চাইলে হাটহাজারী থানার তদন্ত কর্মকর্তা শামীম শেখ বার্তা২৪.কমকে বলেন, এক বাসায় অবস্থান করায় এক বছর আগ থেকে দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল, সবার অগোচরে তারা প্রায় সময় শারীরিকভাবে মেলামেশা করে। কিছুদিন ধরে তুহিন মুন্নাকে বিয়ের জন্য চাপ দেয়। এ নিয়ে দুজনের মধ্যে ঝগড়া হয়। 

গত শুক্রবার (১৪ সেপ্টেম্বর) মুন্নার বাসায় দুজনের শারীরিক মেলামেশার পরে তুহিন জানায় হজ শেষে বাড়ি ফেরার পর তার পিতা ও মাতা তাকে অন্যত্র বিয়ে দিবে। এ নিয়ে দুজনের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে তুহিন চিৎকার শুরু করলে মুন্না তাকে শ্বাসরোধ করে হত্যা করে। লাশ লুকিয়ে ফেলার জন্য প্রথমে খাটের নিচে পরে বস্তায় ভরে সোফার নিচে রেখে দেয়। ঘটনার দুদিন পর দুর্গন্ধ ছড়িয়ে পড়লে বিষয়টি বুঝতে পেরে মুন্নার পিতা ও মা পালিয়ে যায়। পরে তুহিনের পরিবার ও স্থানীয়দের সহায়তায় লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় তুহিনের ভাই আকিব জাবেদ বাদী হয়ে হাটহাজারী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে। আসামিরা হলেন, মো. শাহনেওয়াজ সিরাজ, নিগার সুলতানা ও মূল হোতা শাহনেওয়াজ মুন্না।

এ বিষয়ে জানতে চাইলে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, ওই ছাত্রীর ভাই তিনজনের নামে মামলা করেছে। আসামিদের গ্রেপ্তারের পুলিশের অভিযান চলছে।

অপরদিকে তুহিনের খুনীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে হাটহাজারী গার্লস হাউস স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক ও সহপাঠিরা।

এ সম্পর্কিত আরও খবর