বাংলাদেশের জলসীমায় ১৭ ভারতীয় জেলে আটক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-30 09:54:11

বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ ও অবৈধভাবে মাছ শিকারের অভিযোগে একটি ফিশিং ট্রলারসহ ১৭ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এ ঘটনায় জাল-ট্রলারসহ আহরিত বিপুল পরিমাণ মাছ জব্দ করা হয়েছে।

বুধবার (২ ডিসেম্বর) রাতে ট্রলার, জাল ও মাছসহ আটককৃতদের মোংলা থানা পুলিশে হস্তান্তর করেছে কোস্টগার্ড। ট্রলারে থাকা বিভিন্ন প্রজাতির প্রায় এক মেট্রিক টন মাছ নিলামে বিক্রি করে টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে।

মোংলা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী জানান, আটককৃতদের বিরুদ্ধে সমুদ্র সীমানা লঙ্ঘন আইনে মামলা দায়েরের পর বৃহস্পতিবার সকালে বাগেরহাট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লে. কমান্ডার এম সিদ্দিক হাসান জানান, মোংলা বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় মঙ্গলবার বিকেলে নিয়মিত টহলকালে অনুপ্রবেশকারী সন্দেহজনক কয়েকটি ফিশিং ট্রলার দেখতে পেয়ে এগিয়ে যায়। এ সময় কোস্টগার্ড সমুদ্রের দেশীয় জলসীমা থেকে ‘এফবি মা শিবানীথ নামের একটি ট্রলারসহ ১৭ ভারতীয় নাগরিককে আটক করা হয়। আটককৃতরা সবাই ভারতের পশ্চিমবঙ্গের বাসিন্দা বলে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর