করোনায় দেবিদ্বার উপজেলা চেয়ারম্যানের মৃত্যু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-27 00:22:03

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও প্রবীণ আওয়ামী লীগ নেতা মো. জয়নুল আবেদীন (৮২)। (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজেউন)। তিনি দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদে ছিলেন।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকাল পৌনে ৭টার দিকে রাজধানীর ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ইন্তেকাল করেন তিনি।

প্রবীণ এই নেতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে দেবিদ্বার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম ওমানী জানান, আলহাজ্ব জয়নুল আবেদীন আজীবন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। বিগত উপজেলা পরিষদ নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তার এমন মৃত্যুতে পুরো উপজেলায় শোকের ছায়া নেমে এসেছে।

পারিবারিক সূত্র জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১২ নভেম্বর থেকে রাজধানী ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। বুধবার তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। পরে তাকে ওই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) প্রেরণ করা হয়। সেখানে বৃহস্পতিবার সকালে মারা যান তিনি। বৃহস্পতিবার বাদ আসর মো.জয়নাল আবেদীনের নিজ গ্রাম উপজেলার দুয়ারিয়ায় স্থানীয় এজি মডেল একাডেমি মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন প্রবীণ নেতা মো.জয়নাল আবেদীন।

এদিকে, মো.জয়নাল আবেদীনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, সাবেক সংসদ সদস্য এবিএম গোলাম মোস্তফা, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি রহুল আমিন, সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারসহ দলীয় নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর