পৌরসভা ভোটের জমজমাট প্রচারণা কিশোরগঞ্জে

, জাতীয়

লুৎফে আলি মহব্বত, কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 19:47:39

আর মাত্র মাস খানেক বাকী। তারপর দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারি দেশের ৬১টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভা ভোটের জমজমাট প্রচারণা শুরু হয়েছে কিশোরগঞ্জে।

১৬ জানুয়ারি নির্বাচন হবে কিশোরগঞ্জ জেলার দুটি পৌরসভায়। পৌরসভা দুটি হচ্ছে, কিশোরগঞ্জ পৌরসভা ও কুলিয়ারচর পৌরসভা। এর মধ্যে কিশোরগঞ্জ পৌরসভায় ব্যালটে এবং কুলিয়ারচর পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এই দুই পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২০ ডিসেম্বর। ২২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ডিসেম্বর। ভোট ১৬ জানুয়ারি।

দেশের ৬১টি পৌরসভা নির্বাচনের মতোই জমজমাট প্রচারণার ঢেউ লক্ষ্য করা গেছে কিশোরগঞ্জে। পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে পুরো পৌর এলাকা। মেয়র ও কাউন্সিলর পদে সম্ভাব্য প্রার্থীরা ঘুরছেন পাড়ায়, মহল্লায়, ঘরে, ঘরে। সন্ধ্যার পর হাট, বাজার, চা দোকানে এখন শুধু ভোটের আলাপ।

পৌরসভার তারাপাশা এলাকার বাসিন্দা আসেম আহম্মদ আরমান বার্তা২৪.কমকে জানান, 'ভোটাররা প্রার্থী দেখে ভোট দেবেন। যাকে দিয়ে এলাকার উন্নয়ন ও মানুষের কাজ হবে, তাকেই বেছে নেবেন প্রার্থীরা।'

'পৌরসভার সমস্যা ও উন্নয়নের বিষয়গুলো ভোটের আলোচনায় প্রাধান্য  পাচ্ছে। প্রার্থীদের সততা, দক্ষতা ও বিশ্বস্ততা নিয়ে এবার ভোটাররা অনেক বেশি সচেতন', বলেন চরশোলাকিয়ার বাসিন্দা এমএ ফজল।

তবে নির্বাচনের প্রাক্কালে বিভিন্ন দলের একাধিক প্রার্থী দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে বেশ তৎপর। এজন্য চলছে লবিং, গ্রুপিং। ভোটররা মনে করেন, 'সমঝোতার ভিত্তিতে ও যোগ্যতার নিরিখে সঠিক প্রার্থী মনোনয়ন দিতে না পারলে নির্বাচনে বিজয়ী হওয়া কঠিন হবে। যদি কোনো দলে একাধিক বা বিদ্রোহী প্রার্থী থাকে, তাহলে পরাজয় অবশ্যম্ভাবী।'

কিশোরগঞ্জ পৌরসভার নির্বাচনে লড়াই হবে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীদের মধ্যে। উভয় দলেরই একাধিক সম্ভাব্য মেয়র ও কাউন্সিল প্রার্থী মাঠে-ময়দানে চষে বেড়াচ্ছেন। সব প্রার্থীই দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী।

কিশোরগঞ্জের আওয়ামী লীগ ও বিএনপির একাধিক সূত্র বার্তা২৪.কমকে জানায়, 'দলীয় মনোনয়ন এখনো চূড়ান্ত হয় নি। আমরা মাঠ ও তৃণমূল পর্যায়ের তৎপর প্রার্থীদের জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা সম্পর্কে সরেজমিনে তথ্য সংগ্রহ করছি। যোগ্য ও স্বচ্ছ প্রার্থীদের দলীয় মনোনয়ন দেওয়ার জন্য কেন্দ্রের কাছে সুপারিশ করবো আমরা।'

এ সম্পর্কিত আরও খবর