কুষ্টিয়ার বঙ্গবন্ধুর সেই ভাস্কর্যের সামনে দুই রাউন্ড গুলি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-24 14:50:27

কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তা মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলা চালানোর পর দুই রাউন্ড ফাঁকা গুলির ঘটনা ঘটেছে।

শনিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, একটি কালো রঙের নাম্বার প্লেট বিহীন মাইক্রো পৌরসভার সামনে দিয়ে পাঁচ রাস্তার মোড়ে এসে দাঁড়ায়। সেখানে প্রথমে একটি রিকশার সঙ্গে ধাক্কা লাগে। এ ঘটনার পর উত্তেজিত একজন কালো জ্যাকেটপরা মাইক্রো থেকে বেরিয়ে পিস্তল উঁচিয়ে দু’রাউন্ড গুলি ছুঁড়ে পালিয়ে যায়। তবে ঘটনার ঠিক ৩০ গজের মধ্যেই পুলিশ মোতায়েন করা ছিল।

সেখানকার দায়িত্বরত পুলিশের এসআই রাজু আহমেদ জানান, বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাশেই আমরা ছিলাম।গুলির ঘটনার পর মুহূর্তেই গুলি ছোঁড়া যুবকটি মাইক্রো বাসে উঠে পড়ে এবং মাইক্রোটি দ্রুত মজমপুরের দিকে বেরিয়ে যায়।

পুলিশ এখনও আগের ঘটনায় কাউকে গ্রেফতার করতে সক্ষম হয়নি। এ গুলির ঘটনার সাথে ভাস্কর্য ভাঙার কোন সম্পর্ক আছে কিনা খতিয়ে দেখছে বরে জানান জেলার পুলিশ সুপার এসএম তানভির আরাফাত।

এদিকে এসব অতর্কিত ঘটনায় গোটা শহরজুড়েই উত্তেজনা বাড়ছে।

কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজগর আলী বলেন, মুজিব জন্মশত বার্ষিকীর এই মুহূর্তে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর স্বাধীন বাংলাদেশের অস্তিত্বে আঘাতের শামিল। এই অপরাধের সাথে জড়িতদের শাস্তি নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তা মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যে শুক্রবার (৪ ডিসেম্বর) রাতের কোন এক সময় হামলা চালিয়ে ক্ষতবিক্ষত করেছে।শনিবার সকালে বিষয়টি সংশ্লিষ্টদের নজরে আসে।

জানা যায়, কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে শহরের পাঁচ রাস্তা মোড়ে একই বেদিতে বঙ্গবন্ধুর তিন ধরনের তিনটি ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এরমধ্যে একটি বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ প্রায়ে শেষের দিকে ছিলো।সকালে কাজ করতে গিয়ে শ্রমিকরা দেখে নির্মাণাধীন বঙ্গবন্ধু ভাস্কর্যে হাতুড়ি দিয়ে পেটানো। এতে করে বঙ্গবন্ধুর হাতের অংশবিশেষ ভেঙে চুরমার করেছে এবং মুখে অবয়ব ক্ষতবিক্ষত করেছে দুর্বৃত্তরা । এ ঘটনার পর অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর