চরভদ্রাসনের উপজেলা নির্বাচন বাতিল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 14:44:29

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচন বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। গত ১০ অক্টোবর অনুষ্ঠিত নির্বাচনে অনিয়মের অভিযোগে এই সিদ্ধান্ত নিয়েছে ইসি।

রোববার (৬ ডিসেম্বর) ইসি উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ১০ অক্টোবর অনুষ্ঠিত উপনির্বাচনে অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। কমিটি তদন্ত শেষে ইসির কাছে প্রতিবেদন জমা দিয়েছে।

নির্বাচনে অনিয়ম হওয়ার বিষয়টি প্রমাণিত হওয়ায় উপজেলা নির্বাচন বিধিমালা অনুযায়ী চরভদ্রাসন উপজেলার চেয়ারম্যান পদের উপনির্বাচন বাতিল করা হলো।নতুন নির্বাচনের তারিখ পরবর্তীতে ঘোষণা করা হবে বলে জানানো হয় প্রজ্ঞাপনে।

প্রসঙ্গত, গত ১০ অক্টোবর এ উপজেলা পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. কাউছার জয়ী হন।

নির্বাচনকে কেন্দ্র করে নারী ইউএনওর সঙ্গে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরীর (নিক্সন চৌধুরী) দুর্ব্যবহারের একটি ফোন রেকর্ড ফেসবুকে ভাইরাল হয়। এছাড়া নিক্সন চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ ছিল তিনি প্রকাশ্য জনসভায় ম্যাজিস্ট্রেটদের হাত-পা ভেঙে দেয়ার হুমকি দিয়েছেন। তার বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থী কাওসারের পক্ষে প্রভাব খাটান বলে অভিযোগ ওঠে।   পরবর্তীতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, দায়িত্বরত কর্মকর্তাকে গালি ও হুমকি দেওয়ার অভিযোগে নিক্সনের বিরুদ্ধে মামলা করে নির্বাচন কমিশন। এই মামলায় হাইকোর্ট থেকে ৮ সপ্তাহের আগাম জামিন নেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর