কুড়িগ্রামে জেঁকে বসেছে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2023-08-22 06:19:03

শীত জেঁকে বসেছে উত্তরের জেলা কুড়িগ্রামে। নভেম্বরের শুরুতে এ জেলায় আগাম শীত দেখা দিলেও ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকেই তাপমাত্রা উঠানামা করছে ১৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে।

রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী সোমবার (৭ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত জেলায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ ডিগ্রি সেলসিয়াস। এদিন সকাল থেকেই দেখা মিলেছে ঘন কুয়াশার। সেই সাথে বইছে হিমেল হাওয়া।

কুড়িগ্রাম সদর যাত্রাপুর ইউনিয়নের চর যাত্রাপুর গ্রামের আমিন জানান, আজ খুব শীত পরছে। দিনেই রাস্তা দেখা যাচ্ছে না। সবচেয়ে বিপদে আছি আমরা দিনমজুর মানুষেরা। ঠিকমত কাজ করতে পারবো না।

শীতে বিপদে পড়েছে নিম্নায়ের মানুষেরা

কুড়িগ্রাম সদর পাঁচগাছী ইউনিয়নের মিলপাড়া গ্রামের নামদেল ও খাদিজা জানান, ঠিকমত কাজ করতে পারছি না। কাজ না করলে ছেলে-মেয়েকে কি খাওয়াবো। যতই ঠান্ডা হোক না কেনো মাঠে কাজ করতে হবে।

জেলার রাজারহাট উপজেলার কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, লঘু চাপের প্রভাবে হালকা ও শুষ্ক আবহাওয়ায় রাতের তাপমাত্রা কমে শীতের অনুভূতি বাড়ার সঙ্গে মধ্যরাত থেকে কুয়াশার দেখা দিয়েছে। দিন দিন তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান।

এ সম্পর্কিত আরও খবর