উদীচীতে বোমা হামলায় নিহতদের স্মরণে কর্মসূচি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা | 2023-08-31 22:58:39

২০০৫ সালের ৮ ডিসেম্বর নেত্রকোনা জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর কার্যালয়ে জঙ্গিদের বোমা হামলায় নিহতদের স্মরণে নানা কর্মসূচির মধ্য দিয়ে ‘বোমা হামলা ট্র্যাজেডি দিবস’ পালিত হয়েছে।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) ‘ট্র্যাজেডি দিবস উদযাপন কমিটি’র ব্যানারে বরাবরের মতো দিনটি পালিত হয়।

কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে ৯টায় নেত্রকোনা ট্র্যাজেডি দিবস উদযাপন কমিটি, জেলা পরিষদ, পৌরসভা, শিল্পকলা একাডেমি, জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, সেক্টর কমান্ডার্স ফোরাম, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, ছাত্র ইউনিয়ন, উদীচী, হায়দার-শেলী স্মৃতি সঙ্গীত বিদ্যানিকেতন, বঙ্গবন্ধু পরিষদ, বাংলাদেশ মহিলা পরিষদ, বাংলাদেশ নারী প্রগতি সংঘ, প্রত্যাশা সাহিত্য গোষ্ঠীসহ বিভিন্ন সংগঠন অজহর রোডে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে।

পরে সকাল ১০টা থেকে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত হয় ‘সন্ত্রাস, সাম্প্রদায়িকতা ও মৌলবাদ বিরোধী মানববন্ধন’। মুক্তিযোদ্ধা সুব্রত ঘোষের সভাপতিত্বে এবং জেলা উদীচীর সহ-সাধারণ সম্পাদক সঞ্জয় সরকারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ভজন সরকার, মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক বাচ্চু, আইয়ুব আলী, জেলা উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান, সাধারণ সম্পাদক অসিত ঘোষ প্রমুখ।

এ সময় বক্তারা সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা, জঙ্গিবাদ ও মৌলবাদ রুখে দাঁড়াবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

পাঁচ মিনিট রাস্তায় দাঁড়িয়ে নীরবতা পালনের মধ্য দিয়ে পালন করা হয় ‘স্তব্ধ নেত্রকোনা’ কর্মসূচি। শহরের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি নানা শ্রেণি-পেশার লোকজন স্বতঃস্ফূর্তভাবে এসব কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর