চট্টগ্রাম হাজতখানায় আসামীর মৃত্যু

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 13:32:08

 

চট্টগ্রাম মহানগর হাজতখানায় এক আসামীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ইয়াবা মামলার আসামী মোঃ বকুল (২৮) মৃত্যুবরণ করেন। সে মহানগর হাজত খানার ২ নং কক্ষে ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ কমিশনার নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বার্ত২৪.কমকে বলেন, জননিরাপত্তা ট্রাইব্যুনালে বিচারাধীন একটি মামলার আসামীকে ধার্য তারিখে আদালতে আনা হয়। আদালতের কাজ শেষ করে তাকে মহানগর হাজত খানায় উপস্থিত করা হয়। দুপুরে সময় সে অসুস্থ বোধ করলে তাৎক্ষণিক পুলিশ তাকে মেডিকেলে পাঠায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আদালত সুত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৩ জানুয়ারি ১০০ পিচ ইয়াবাসহ বাকলিয়া থানার নাগরিক সোসাইটি এলাকা থেকে গ্রেফতার হন মোঃ বকুল (২৮)। পরের দিন তাকে বায়েজিদ থানায় মাদক মামলায় ( মামল নং ৪৫(১)১৭) আদালতে হাজির করা হলে আদালত তাকে জেলে প্রেরণের নির্দেশ দেন। এই মামলায় কিছুদিন জেলে থেকে সে জামিনে মুক্তি লাভ করে। দীর্ঘদিন পর গত দুই মাস আগে তাকে আবার গ্রেফতার করে পুলিশ।

মামলাটি বর্তমানে জননিরাপত্তা ট্রাইব্যুনালে ( ট্রাইব্যুনালে মামলা নং - দায়রা ১৭ (৭৪)১৭) বিচারাধীন রয়েছে।

আজ মঙ্গলবার এই মামলায় ধার্য তারিখে তাকে আদালতে হাজির করা হয়। আদালতের নিয়মিত কাজ শেষ করে তাকে কারাগারে নেওয়ার জন্য পুনরায় হাজত খানায় নেওয়া হয় ( কারাগার থেকে প্রথমে কোন আসামীকে হাজত খানায় রাখা হয়। আদালতের কার্যাবলী শেষ করে আবার হাজত খানা থেকে আসামীদের কারাগারে পাঠানো হয়। এই দুই প্রসেসিংয়ে হাজতখানা বিস্তারিত নথি ম্যান্টেন করে) হাজত খানায় আসার পর দুপুর ৩ টার দিকে সে অসুস্থতা বোধ করলে দ্রুত তাকে চমেক হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রাথমিকভাবে অতিরিক্ত গরমে হিটস্ট্টকে সে মৃত্যু বরণ করেছে বলে ধারণা করা হচ্ছে।

মোঃ বকুল ঠাকুর গাঁও জেলার পিয়গঞ্জ উপজেলার ৮ নং কাচপুর ইউনিয়নের পালিগাঁও গ্রামের বিপ্লব নেতার বাড়ির মমত ছৈয়দ আলীর সন্তান।

সে নগরীর বায়জিদ থানাধীন শেরশাহ এলাকার নাগরিক সোসাইটি এলাকার ৬ নং রোডের রাজ্জাক বিল্ডিংয়ের ৪র্থ তলায় পরিবার নিয়ে বসবাস করত।

এ সম্পর্কিত আরও খবর