পদ্মাসেতুর শেষ স্প্যান স্থাপনাকে ঘিরে দর্শনার্থীদের মিলনমেলা

, জাতীয়

পদ্মাসেতু ঘুরে, মাসুদুর রহমান | 2023-08-21 21:47:28

বহু জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পদ্মায় ১২ ও ১৩ নম্বর পিলারের উপর শেষ স্প্যানটি বসানোর মধ্য দিয়ে পূর্ণতা পেল স্বপ্নের পদ্মাসেতু। মাওয়া ও জাজিরা প্রান্ত এক সুতোয় গেঁথে দৃষ্টি সীমায় পূর্ণরূপে ভেসে উঠল ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের পদ্মাসেতুর মূল অবকাঠামো। আর এ স্প্যান স্থাপনাকে ঘিরে পদ্মাসেতু ও তার দু’পাড়ে মিলে দর্শনার্থীদের মিলনমেলা।

সর্বশেষ স্প্যান বসানোর কাজ সম্পন্ন হয়েছে। ছবি: বার্তা২৪.কম

ঘন কুয়াশাকে উপেক্ষা করে দক্ষতার সাথে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকালে পদ্মাসেতুর ১২ ও ১৩ নম্বর পিলারে বসানো হয় ৪১ নম্বর স্প্যান। এর পর পরই দেখা যায় বিভিন্ন জেলা থেকে আসা দর্শনার্থীদের। কেউ বন্ধুদের নিয়ে, কেউ পরিবার নিয়ে আবার কেউ এলাকাবাসীর সাথে দলবেঁধে আসা দর্শনার্থীরা ভিড় জমায় ৪১তম স্প্যানের আশপাশে। তাছাড়া সকাল থেকেই পদ্মাসেতুর দু’পাড়ে ভিড় জমাতে দেখা যায় বিভিন্ন এলাকার দর্শনার্থীদের। এতে পদ্মাসেতুর শেষ স্প্যান স্থাপনাকে ঘিরে সেতুর আশেপাশে ও দুপাড়ে বইতে শুরু করে উৎসবের আমেজ।

মাদারীপুর থেকে আসা তামিম হাসান জানান, আজকে শেষ স্প্যানটি বসানোর মধ্য দিয়ে পূর্ণতা পেল পদ্মাসেতু। পুরো সেতুটিকে দেখতে এবং পদ্মাসেতুর পূর্ণতার সাক্ষী হতে বন্ধুরা মিলে এখানে এসেছি। নিজের চোখে পুরো সেতুকে দেখতে পেয়ে খুব আনন্দিত।

বিভিন্ন জেলা থেকে অনেক দর্শনার্থীরা এসেছেন। ছবি: বার্তা২৪.কম

ফরিদপুর থেকে অনিক শিকদার জানান, পদ্মাসেতুকে ঘিরে আমাদের অনেক স্বপ্ন যা আসতে আসতে বাস্তবে রূপ নিচ্ছে। স্বপ্ন ছোঁয়া এ পদ্মাসেতুর পূর্ণরূপ দেখতে এলাকাবাসীর সাথে এখানে এসেছি। দেখতে পেয়ে খুব ভাল লাগছে। এভাবেই স্বপ্ন ছোঁয়ার মধ্য দিয়ে এগিয়ে যাক সোনার বাংলাদেশ।

শরীয়তপুর থেকে পরিবার নিয়ে আসা আমির মুন্সী জানান, আজকে ৪১তম স্প্যান বসানোর মধ্য দিয়ে ভেসে উঠল পুরো পদ্মাসেতু। তাই এ অসাধারণ দৃশ্য দেখতে পরিবার নিয়ে এখানে এসেছি। এখানে বিভিন্ন জেলা থেকে অনেক দর্শনার্থীরা এসেছেন। এতে এখানে বসেছে উৎসবের আমেজ।

২০২২ সালে গাড়ি চলাচল শুরুর জন্য খুলে দেয়ার পরিকল্পনা রয়েছে সেতু কর্তৃপক্ষের। এতে রাজধানী ঢাকায় সহজে ও কম সময়ে যাতায়াত করতে পারবে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ। একই সাথে উন্নয়ন ঘটবে এসব জেলার অর্থনৈতিক অবস্থার।

এ সম্পর্কিত আরও খবর