সংসদ থেকে তিন মাসের ছুটি নিলেন সৈয়দ আশরাফ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 10:32:49

অসুস্থ হয়ে ব্যাংককের হাসপাতালে চিকিৎসাধীন জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম জাতীয় সংসদ থেকে ৯০ কার্য দিবস ছুটি নিয়েছেন। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) থেকে এই ছুটি কার্যকর হবে।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) জাতীয় সংসদে তার পক্ষে ছুটির আবেদনটি উত্থাপন করেন প্রধান হুইপ আসম ফিরোজ। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী ছুটির আবেদনটি পড়ে শুনানোর পর  তা  হাঁ / না ভোটে দিলে হাঁ ভোট জয়ী হয়।

স্পিকার বলেন, সংসদ কার্যপ্রণালী বিধির ১৭৯ এর ২ বিধি অনুসারে কোনো সংসদ সদস্যের অনুপস্থিতির ছুটি মঞ্জুরের আবেদন পাস করে শুনানিসহ বিতর্ক ব্যতিরেকে ভোটে দেয়ার বিধান রয়েছে।

তিনি বলেন, অতীতের রেওয়াজ পর্যালোচনা করে দেখা যায় যে, প্রথম জাতীয় সংসদের ২১.১.১৯৭৪, ১৩.৬.১৯৭৪, ২৬.৬.১৯৭৫ এবং নবম জাতীয় সংসদের ১৮.৩.২০১২  ও ৫.৬.২০১৩ তারিখে সংসদের বৈঠকে কয়েকজন মাননীয় সদস্যের অনুরূপ ছুটির নজির রয়েছে।

তিনি এমপিদের উদ্দেশ্য করে বলেন, আপনারা সংসদ সদস্য জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ছুটি মঞ্জুরের বিষয়টি ‍মানবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করতে পারেন। আমি এখন বিধি অনুযায়ী মাননীয় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের পক্ষে আনীত চিফ হুইপের আনীত পত্রটি পড়ে শুনাচ্ছি।  ‍পারিবারিক সূত্র থেকে জানা যায়, তিনি বর্তমানে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বামরুনগাগ্রাড হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন ইউনিটে ভর্তি রয়েছেন।  জানা গেছে গতকালও তার একটি অস্ত্রোপচার হয়েছে। তার চিকিৎসায় আরো অনেক দিন সময় লাগবে।

তার ছুটির আবেদনটি পড়ে শোননোর পর স্পিকার তা হাঁ/ না ভোটে দিলে হাঁ ভোটে তা মঞ্জুর হয়।

এ সম্পর্কিত আরও খবর