সাভারে বিস্ফোরিত ভবন ঝুঁকিপূর্ণ, দাবি পৌরসভার প্রকৌশলীর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-09-01 14:15:41

সাভারে বিস্ফোরণের ঘটনায় ভবনটি হেলে পড়ার আশঙ্কায় প্রাথমিকভাবে ঝুঁকিপূর্ণ  বলে মনে করছেন পৌরসভার প্রকৌশলী শরিফুল ঈমাম। পরীক্ষা নিরীক্ষা ছাড়া ভবনটি ব্যবহার না করার আহবান জানান তিনি।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে সাভারের বাজাররোড এলাকার বিলাস সিনেমা হল সংলগ্ন শাহ আলমের বাড়িতে এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিকভাবে ঝুঁকিপূর্ণ দাবি করেন পৌরসভার এ প্রকৌশলী।

তিনি বলেন, কি কারণে ভবনে বিস্ফোরণ হয়েছে তার যথাযথ কারণ এখনও জানা যায় নি। ভবনটি অন্য ভবনের দেয়ালের সাথে নির্মাণ করা হয়। তাই পরীক্ষা ছাড়া ভবনটি ব্যবহার করা ঠিক হবে না।

সাভার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাহফুজুর রহমান বার্তা২৪.কমকে জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ভবনটি হেলে পড়া কিংবা, দেবে যাওয়ার কোন নমুনা পাওয়া যায় নি। তবে ভবনে আকস্মিক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কিভাবে বিস্ফোরণ হয়েছে তা তদন্ত করে জানানো হবে।

স্থানীয়রা জানায়, সকালে পাঁচতলা ভবনের নিচ তলার দোকানের শাটার খুলতে গেলে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। আশেপাশের উৎসুক জনতা জমিয়েছে ভিড়। ভবন হেলে পড়ার আশঙ্কায় চরম উৎকন্ঠায় রয়েছেন এখানকার ভাড়াটিয়াসহ এলাকাবাসী।

এ ব্যাপারে বাড়িওয়ালা শাহ আলম বলেন, ওই দোকানটি স্যানেটারির মালামালের দোকান। সকালে সাঁটার খুলতে গ্যাস জমে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

সাভার পৌরসভার মেয়র আব্দুল গনি বলেন, প্রাথমিকভাবে খবরটি শুনে ঘটনাস্থল পরিদর্শনের জন্য পৌরসভার প্রকৌশলীকে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত কয়েক সপ্তাহ আগে সাভারের ওয়াবদা রোডে আরও একটি ভবন হেলে পড়ার ঘটনায় ঝুঁকিপূর্ণ ঘোষণা করে সিলগালা করা হয়। পরবর্তী সময়ে পরিক্ষা নিরীক্ষার কোন ভুমিকা দেখা যায় নি। ভবনের নিতলার ব্যবসায়ীরা দিন কাটাচ্ছেন খেয়ে না খেয়ে।

এ সম্পর্কিত আরও খবর