জলাশয় দখলের সময় সাবেক এমপি হুমায়ুনসহ আটক ৩

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ | 2023-08-30 11:57:05

নওগাঁর মহাদেবপুরে গুলি করে দিঘি (বড় জলাশয়) দখল চেষ্টার অভিযোগে নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবির চৌধুরীসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

থানায় মামলা রুজু করে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে তাদের আদালতে প্রেরণ করা হয়।

আটককৃতরা হলো- সাবেক সাংসদ ও জেলার পত্নীতলা উপজেলার খিরশিন গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে হুমায়ুন কবির চৌধুরী (৫৫), তাঁর ছেলে নাজিমুদ্দিন (৩০) এবং মহাদেবপুর উপজেলার কালনা গ্রামের মৃত আলী রেজার ছেলে হোসেন ওরফে ভুস (২৭)।

এ ঘটনায় রাইগাঁ ইউনিয়ন পরিষদের সদস্য ও উত্তরাধিকার সূত্রে ওই দিঘির মালিকানা দাবিদার কামাল হোসেন বাদী হয়ে সোমবার দিবাগত রাতে ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০-২০০ জনের বিরুদ্ধে মহাদেবপুর থানায় একটি মামলা দায়ের করেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার রাইগাঁ ইউনিয়নের কালনা গ্রামের ‘কালনা দিঘি’ ক্রয় সূত্রে মালিকানা দাবি করে সাবেক এমপি হুমায়ুন কবির সোমবার দুপুরে আগ্নেয়াস্ত্র, লোহার রড ও বাঁশের লাঠিসহ প্রায় ১০০ জন লাঠিয়াল নিয়ে দখলের চেষ্টা করেন।

দিঘির পাহারাদারদের পিস্তলের ভয় দেখিয়ে তাড়িয়ে দিয়ে এক রাউন্ড গুলি করেন তিনি। খবর পেয়ে মহাদেবপুর থানা পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে ওই তিনজনকে আটক করে।

এসময় হুমায়ুন কবিরের নিকট থেকে ম্যাগাজিনে চারটি গুলিসহ একটি পিস্তল (লাইসেন্সকৃত) জব্দ করা হয় এবং ওই পিস্তল থেকে ফায়ার করা গুলির খোসা উদ্ধার করে পুলিশ।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জুয়েল জানান, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। তদন্ত চলছে। আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর