‘৬টি রোগে আক্রান্ত কেউ বিনা চিকিৎসায় মারা যাবে না’

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা | 2023-08-25 04:04:23

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু (এমপি) বলেছেন, ‘ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া- এই ৬টি রোগে আক্রান্ত কেউ বিনা চিকিৎসায় মারা যাবে না। এসব জটিল রোগে আক্রান্ত রোগীদের সঠিক চিকিৎসা প্রাপ্তির জন্য সরকার তাদের অর্থসহায়তা প্রদান করে যাচ্ছেন।’

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুরে নেত্রকোনা জেলা সমাজসেবা অধিদফতরের উদ্যোগে স্থানীয় পাবলিক হল মিলনায়তনে জেলার ৩৩৭ জন ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীর মাঝে চিকিৎসা সহায়তার চেক প্রদান আনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রতিমন্ত্রী আরো বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে এদেশ বর্তমানে উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে যাচ্ছে।’ তাই তিনি উপস্থিত সকলের কাছে প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা করেন।

চেক প্রদান। ছবি: বার্তা২৪.কম

অনুষ্ঠানে জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ফখরুজ্জামান জুয়েল, জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক মো. আলাল উদ্দিন, নেত্রকোনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এরশাদুল আহমেদ, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামলেন্দু পাল, জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মাজহারুল ইসলাম, রেড ক্রিসেন্টের সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানে প্রত্যেক রোগীকে ৫০ হাজার টাকা করে ৩৩৭ জন রোগীকে মোট ১ কোটি ৬৮ লক্ষ ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরও খবর