বিএনপি ঘরোয়া সংকট মোকাবিলায় হিমশিম খাচ্ছে: কাদের

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 15:19:12

বিএনপি এখন উভয় সংকটে একদিকে অপরাজনীতির জন্য জনগণের কাছে নিন্দিত অপরদিকে দলের ভেতরেও মুক্তিযুদ্ধের পক্ষ বিপক্ষ সংকটে। ঘরোয়া সংকট মোকাবিলায় বিএনপি এখন হিমশিম খাচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপির দেশ ও জনগণের কথা ভাববার সময় নেই।

সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে মহান বিজয় দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে কথাগুলো বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচন কমিশনকে বিতর্কিত করার অপপ্রয়াস চালাচ্ছে। জনগণ তাদেরকে বারবার প্রত্যাখ্যান করেছে। উপ নির্বাচনে প্রচারণা না চালিয়ে, পোলিং এজেন্ট না দিয়ে, ভোট কেন্দ্রে না এসে ভোটের দিন হঠাৎ করে দুপুর বেলায় প্রত্যাখ্যান করা তাদের এ অপকৌশলের অংশ। নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করার অপকৌশল কিন্তু এরই মধ্যে মরচে ধরে গেছে, ভোঁতা হয়ে গেছে তাদের এই অস্ত্রে।

তিনি বলেন, নির্বাচন কমিশন নিয়ে কথা বলে অথচ কমিশনে তাদের প্রস্তাবিত একজন সদস্য রয়েছে। কমিশনের সকল সদস্য বিএনপি-সমর্থকদের বসেই বা লাভ কী? প্রধান নির্বাচন কমিশনার থেকে শুরু করে সকল কমিশনার যদি বিএনপি’র হয়, কমিশন তো ভোট দেবে না, ভোট দেবে বাংলাদেশের জনগণ। তারাতো ভোটারদের আস্থা হারিয়ে ফেলেছে, তাই জনগণের ওপর প্রতিশোধ নিতে শুরু করেছে আগুন সন্ত্রাসের মাধ্যমে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা (বিএনপি) এখন অপপ্রচার শুরু করেছে নির্বাচন কমিশনের বিরুদ্ধে। নানান অনিয়ম অসদাচরণের অভিযোগ এনে বিএনপি মূলত নির্বাচন কমিশনকে বিতর্কিত করতে চায়। তাদের এই অপচেষ্টাও হালে পানি পাবে না।

বিএনপির মহাসচিবকে উদ্দেশ্য করে বলেন, দেশ এখন উন্নয়ন ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। প্রতিটি জনপদে উন্নয়নের ছোঁয়া। আপনারা দেখতে না পেলেও জনগণ দেখতে পাচ্ছে। আপনারাতো দিনের আলোতেও রাতের অন্ধকার দেখতে পান। দেশে কোন দুঃশাসন নেই। শেখ হাসিনার নেতৃত্বে সুশাসনের দিকে আমাদের যে অভিযাত্রা তাতে সমালোচনা না করে সহযোগী হউন। গণতন্ত্রের এগিয়ে যাওয়ার পথকে মসৃণ করতে দায়িত্বশীল গঠনমূলক রাজনৈতিক দলের ভূমিকা পালন করুন।

তিনি আরো বলেন, অবশ্য এ কথা ঠিক যে শেখ হাসিনার শুদ্ধি অভিযানে সন্ত্রাসী দুর্নীতিবাজ অনিয়মকারীদের, অপকর্মকারীদের বিরুদ্ধে বিএনপি জনগণের কথা না বলে অনিয়মকারী আর দুর্নীতিবাজদের কথাই সবসময় বলে আসছে। বিএনপি ঘরে বসে ফেসবুক গণমাধ্যম বিবৃতি ছাড়া জনগণের ইস্যু নিয়ে রাজনৈতিক কর্মসূচি দেয়ার কথা শুধু ভুলেই যায়নি, সক্ষমতাও হারিয়েছে। বিএনপি এখন উভয় সংকটে একদিকে অপরাজনীতির জন্য জনগণের কাছে নিন্দিত অপরদিকে দলের ভেতরেও মুক্তিযুদ্ধের পক্ষ বিপক্ষ সংকটে। ঘরোয়া সংকট মোকাবিলায় বিএনপি এখন হিমশিম খাচ্ছে। দেশ ও জনগণের কথা ভাববার সময় তাদের নেই।

তিনি বলেন, বিজয়ের চেতনা ধারণ করে মুক্তিযুদ্ধের অঙ্গীকার বাস্তবায়নে জাতি আজ দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। বিজয়ের এ মাসে সাম্প্রদায়িকতার মূলোৎপাটনের মাধ্যমে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে আসুন আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করি।

এ সম্পর্কিত আরও খবর