বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর: আসামিরা ৩ দিনের রিমান্ডে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-24 22:49:37

ব্রিটিশ বিরোধী আন্দোলনের বিপ্লবী নেতা বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় গ্রেফতারকৃত তিন আসামিকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিশেষ ক্ষমতা আইনে কুমারখালী থানায় করা মামলায় সোমবার (২১ ডিসেম্বর) দুপুর ১২টায় কুষ্টিয়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সেলিনা খাতুন রিমান্ড শুনানি শেষে তিন দিনের করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড নেওয়া সেই তিনজন হলো- কুমারখালী উপজেলার কয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আনিসুর রহমান (৩৫), সবুজ হোসেন (২০) এবং হৃদয় হোসেন (২০)।

এর আগে গত ১৯ ডিসেম্বর সন্ধ্যায় কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া মহাবিদ্যালয়ের মুল ফটকের সামনে অবস্থিত বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় কুমারখালী থানায় বিশেষ ক্ষমতা আইনে কয়া মহাবিদ্যালয়ের অধ্যক্ষের দায়ের করা মামলায় তিনজনকে গ্রেফতার করে পুলিশ। সেই মামলায় তিন আসামিকে গ্রেফতার দেখিয়ে প্রত্যেকের সাত দিন করে রিমান্ড আবেদন করা হয়।

কুমারখালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান জানান, বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় কুমারখালী থানায় বিশেষ ক্ষমতা আইনে কয়া মহাবিদ্যালয়ের অধ্যক্ষের দায়ের করা মামলায় গ্রেফতার তিন আসামিদের ৭ দিনের রিমান্ড আবেদনসহ আদালতে সোপর্দ করা হয়। বিজ্ঞ আদালত সোমবার (২১ ডিসেম্বর) রিমান্ড শুনানি শেষে ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এ সম্পর্কিত আরও খবর