কোতোয়ালি থানার ওসির বিরুদ্ধে চাঁদা দাবির মামলা তদন্তের নির্দেশ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 10:18:48

চাঁদা দাবির অভিযোগে রাজধানীর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) পাঁচজনের বিরুদ্ধে দায়ের করা মামলা তদন্ত করতে ঢাকার মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত। একই সাথে আগামী ২০ জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ারও নির্দেশ দিয়েছন আদালত।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ মামলাটি তদন্ত করতে ডিবিকে নির্দেশ দেন। আদালতের বেঞ্চ সহকারী ইমরান হোসেন এ তথ্য জানান।

প্রসঙ্গত, গত ১৭ নভেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে মামলাটি দায়ের করেন মো. রহিম নামের এক ব্যক্তি।

মামলার অন্য চার আসামি হলেন- কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) আনিসুল ইসলাম, সহকারী উপপরিদর্শক (এএসআই) খায়রুল ইসলাম, শহিদুল ইসলাম এবং পুলিশের কথিত সোর্স দেলোয়ার হোসেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছ, মামলায় বাদী মো. রহিম পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী। গত ১২ অক্টোবর তিনি কেরানীগঞ্জ থেকে বাসায় ফিরছিলেন। রাত ৮টার সময় কেরানীগঞ্জের চুনকুটিয়া সেতুর ওপর থেকে তাকে তিনজন নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে কোতোয়ালি থানাধীন বাবুবাজার সেতুর কাছে নিয়ে আসেন। তখন কোতোয়ালি থানার এসআই আনিসুল ইসলামসহ অন্যরা রহিমের কাছ থেকে ইয়াবা পাওয়া গেছে বলে দাবি করেন। তাঁকে থানায় নিয়ে যাওয়া হয়। তার কাছ থেকে পুলিশ এক ভরি সোনা, ৬৩ হাজার টাকা নেয়।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, ১০টি ইয়াবা বড়ি জব্দ দেখিয়ে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়। ১৭ দিন কারাগারে থাকার পর তিনি গত ৩০ অক্টোবর জামিন পান।

এ সম্পর্কিত আরও খবর