নকল সেলাই মেশিনসহ দুই চীনা নাগরিক গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 14:45:45

রাজধানীর তুরাগ এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল সিঙ্গার ও বাটারফ্লাই সেলাই মেশিন জব্দ করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। নকল এসব সেলাই মেশিন বিক্রির সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই চীনা নাগরিক গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অ্যাডিশনাল ডিআইজি ওমর ফারুক এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলো- চীনা নাগরিক হাও ওরফে বব হাও ও সু ইন। গ্রেফতারকৃত দুই চীনা নাগরিক ওই জব্দকৃত মালামালের আমদানিকারক ও মজুদদার।

সংবাদ সম্মেলন। ছবি: বার্তা২৪.কম

এর আগে মঙ্গলবার বিকেলে দুটি গোডাউনে অভিযান চালিয়ে নকল সিঙ্গার ও বাটারফ্লাইয়ের ৮৫৫ পিস সেলাই মেশিন উদ্ধার করা হয়। এ সময় বাটারফ্লাইয়ের লোগো ব্যবহার করা আরও ১ হাজার ১০০ পিস সেলাই মেশিন উদ্ধার করে সিআইডি। যার বাজার মূল্য ৭০ লাখ টাকা।

এ বিষয়ে ডিআইজি ওমর ফারুক জানান, দীর্ঘদিন ধরে একটি দেশি-বিদেশি চক্র বিদেশ থেকে পণ্য আমদানির অন্তরালে নকল সিঙ্গার ও বাটারফ্লাই সেলাই মেশিন এনে মজুদ করে আসছিল। পরে তা অসাধু ব্যবসায়ীদের মাধ্যমে বাজারে বিক্রি করত।

তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বিকেলে রাজধানীর তুরাগ থানা এলাকার ২টি গোডাউনে অভিযান চালিয়ে নকল সিঙ্গার ও বাটারফ্লাইয়ের ৮৫৫ পিস সেলাই মেশিন উদ্ধার করা হয়। এ সময় বাটারফ্লাইয়ের লোগো ব্যবহার করা আরও ১ হাজার ১০০ পিস সেলাই মেশিন উদ্ধার করে সিআইডি। যার বাজার মূল্য ৭০ লাখ টাকা।

এ সম্পর্কিত আরও খবর