রেড ক্রিসেন্ট সোসাইটি মানবতার সেবায় কাজ করছে: ত্রাণ প্রতিমন্ত্রী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 22:26:03

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সরকারের পাশাপাশি মানবতার সেবায় নিয়মিত কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

তিনি বলেন, ‘রানা প্লাজা দুর্ঘটনায় আহত ও নিহতদের উদ্ধারে রেড ক্রিসেন্টের ভলেন্টিয়াররা এগিয়ে এসেছিল। তারা ওই দুর্ঘটনায় আহত ও নিহতদের উদ্ধার এবং রক্ত দিয়ে এনাম মেডিকেল কলেজ হাসপাতালকে সহযোগিতা করেছিল।’

সোমবার (২৮ ডিসেম্বর) হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল অডিটরিয়ামে আয়োজিত এক মতবিনিময় ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের প্রথম পর্বে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ষষ্ঠ পঞ্চবার্ষিক কৌশলগত পরিকল্পনা ২০২১-২০২৫ প্রণয়ন বিষয়ে ইউনিট কমিটির প্রতিনিধিদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়। দ্বিতীয় পর্বে রেড ক্রিসেন্ট ইয়ুথ কো-কারিকুলাম বিষয়ে কর্মশালা ও বেস্ট ভলেন্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০ প্রদান অনুষ্ঠিত হয়। ২০১৮-২০২০ সাল পর্যন্ত মানবিক কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখায় সারাদেশের ৬৯ জন ভলেন্টিয়ারকে (স্বেচ্ছাসেবক) এই অ্যাওয়ার্ড দেওয়া হয়।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় ও দরিদ্র জনগণের সেবায় কাজ করে। প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগে প্রাক-প্রস্তুতি, দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে রেড ক্রিসেন্ট সোসাইটি এই পরিকল্পনা গ্রহণ করেছে। তাদের ভূমিকা প্রসংশণীয়।’

এ সম্পর্কিত আরও খবর