করোনাকালে সরকারি অফিসে জন্মদিন উদযাপন করলেন ইউএনও!

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-26 20:26:42

করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে থমকে আছে সারা পৃথিবী। করোনার ভয়াল থাবা থেকে বাঁচতে মরিয়া হয়ে নানাবিধ চেষ্টায় মশগুল রয়েছে চিকিৎসকসহ সংশ্লিষ্টরা। সংক্রমণ এড়াতে ‘‘নো মাস্ক, নো সার্ভিস’’ নীতি গ্রহণ করেছে সরকার।

সাধারণ মানুষদেরকে সচেতন করতে বিভিন্ন প্রচারণা চালাচ্ছে প্রশাসনিক কর্মকর্তারা। মাস্কবিহীন বাইরে চলাফেড়া করার দায়ে গুনতে হচ্ছে জরিমানা। বন্ধ রয়েছে স্কুল, কলেজসহ সকল প্রকার সামাজিক অনুষ্ঠান। ঠিক এই সময়ে সরকারী অফিসে বসে প্রিয়জনদের নিয়ে উৎসবমুখোর পরিবেশে কেক কেটে মহা ধুমধামে জন্মদিন উদযাপন করলেন মানিকগঞ্জের শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিএম রুহুল আমিন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়া ছবি এবং ভিডিও ফুটেজে দেখা যায় জন্মদিনের কেক কাটার মঞ্চে ইউএনও ছাড়াও তার আশেপাশে রয়েছে আরও ৬/৭ জন। কারো মুখেই নেই কোন মাস্ক। নেই কোন সামাজিক দূরত্ব।

ছবি: সংগৃহীত

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) রাতে শিবালয় উপজেলা পরিষদের নিজ কার্যালয়ে বসে প্রিয়জনদের নিয়ে কেক কেঁটে জন্মদিন উদযাপন করেন ইউএনও রুহুল আমিন।

এরপর নিজ বাস ভবনে আয়োজন করেন সঙ্গীতানুষ্ঠান। যেখানে ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার ও উপজেলা চেয়ারম্যান রেজাউর রহমান জানুসহ শতাধিক মানুষের উপস্থিতি ছিলো। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হয়েছে এসব ভিডিও।

নাম প্রকাশে অনিচ্ছুক শিবালয় উপজেলা আওয়ামীলীগের এক নেতা বলেন, করোনা সংক্রমণ এড়াতে নানাবিধ কার্যক্রম গ্রহণ করেছে সরকার। সাধারণ মানুষদের সচেতন করতে মাঠে-ঘাটে অভিযান পরিচালনা করছে প্রশাসন। এমন সময়ে ইউএনও মহোদয়ের সরকারি অফিসে বসে জন্মদিন উদযাপন করা কোন ভাবেই কাম্য নয়। এমন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের ফলে অন্যান্য সাধারণ মানুষদেরও সামাজিক অনুষ্ঠান উদযাপনে আগ্রহ বাড়বে বলে জানান তিনি।

ছবি: সংগৃহীত

এ বিষয়ে জানতে চাইলে ইউএনও রুহুল আমিন বলেন বন্ধু-বান্ধব ও পরিবার-পরিজন নিয়ে জন্মদিন পালন করা হয়। তবে মাস্ক ছাড়া এবং সামাজিক দূরত্ব না মেনে জন্মদিন উদযাপন করার বিষয়ে কোন মন্তব্য করেননি তিনি।

মানিকগঞ্জের জেলা প্রশাসক এসএম ফেরদৌস বলেন, এই বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর