প্রেস ক্লাব নির্বাচনে ভোট গ্রহণ চলছে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 11:10:41

জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির ২০২১-২২ মেয়াদের নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বৈশ্বিক করোনা মহামারির ঝুঁকি মোকাবিলায় স্বাস্থ্যবিধি মেনে ভোট অনুষ্ঠিত হচ্ছে। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকাল ৯টায় শুরু হয় ভোট গ্রহণ, যা চলবে বিকাল ৫টা পর্যন্ত।

জানা গেছে, নির্বাচনে ১৭টি পদের বিপরীতে ৪৬ জন প্রার্থী লড়ছেন। নির্বাচনে দুটি প্যানেলে প্রার্থীরা নির্বাচনে অংশ নিয়েছেন। যাদের মধ্যে ক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও বিএফইউজে-বাংলাদেশ সাবেক মহাসচিব ওমর ফারুকের নেতৃত্বে একটি প্যানেল। এছাড়া ক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খানের নেতৃত্বাধীন অন্য প্যানেলে নির্বাচনে অংশ নিয়েছেন প্রার্থীরা। এ দুটি প্যানেলের ৩৪ জন প্রার্থী ছাড়াও ১২ জন স্বতন্ত্রভাবে বিভিন্ন পদে প্রার্থী হয়েছেন।

সভাপতি পদে ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক পদে ওমর ফারুক প্যানেলের অন্য পদের প্রার্থীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভূঁইয়া, সহ-সভাপতি রেজোয়ানুল হক রাজা, যুগ্ম সম্পাদক পদে মাঈনুল আলম ও মো. আশরাফ আলী, কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী, সদস্য পদে লড়বেন আইয়ুব ভূঁইয়া, জাহিদুজ্জামান ফারুক, বিশ্বজিৎ দত্ত, ভানুরঞ্জন চক্রবর্তী, মহিউদ্দিন সরকার, রহমান মুস্তাফিজ, রফিক আহমেদ মুফদি (আহমেদ মুফদি), রেজানুর রহমান, শাহনাজ সিদ্দিকী সোমা এবং সলিমউল্লাহ সেলিম।

অন্যদিকে, সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্যানেলের অন্য পদে প্রার্থীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ, সহ-সভাপতি পদে খন্দকার হাসনাত করীম, যুগ্ম সম্পাদক পদে নাজমুল আহসান ও সৈয়দ আলী আসফার এবং কোষাধ্যক্ষ পদে সালাউদ্দিন আহমেদ বাবলু, সদস্য পদে মোস্তফা কামাল মজুমদার, সৈয়দ আবদাল আহমদ, কাজী রওনাক হোসেন, বখতিয়ার রাণা, শামসুল হক দুররানী, কামরুল হাসান দর্পণ, নূরুননবী রবি, জিয়াউদ্দিন সাইমুম, শাহনাজ বেগম পলি এবং মো. গোলাম কিবরিয়া অংশ নিচ্ছেন।

এছাড়া স্বতন্ত্র হিসেবে সিনিয়র সহ-সভাপতি পদে রাশেদ চৌধুরী, কোষাধ্যক্ষ পদে বখতিয়ার রানা, সদস্য পদে আবু দারদা যোবায়ের বিন হাবীব, কে এম শহীদুল হক, গাউসুল আজম বিপু, নির্মল চক্রবর্তী, নুরুননবী রবি, মো. ফেরদাউস মোবারক, শামসুদ্দিন আহমেদ চারু, শামীমা আক্তার দোলা ও সেবীকা রানী প্রার্থী হয়েছেন।

সদস্য পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও ১০ প্রার্থীকে নির্বাচিত হবেন।

এ সম্পর্কিত আরও খবর