মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ আর পথ হারাবে না: পলক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, নাটোর | 2023-08-27 14:56:34

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও দুরদর্শী নেতৃত্বে বিশ্বদরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত বাংলাদেশ। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎযাপনের বছরে সকলকে দেশপ্রেমের মহান ব্রত নিয়ে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে। যে বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত, সেই বাংলাদেশ আর পথ হারাবে না।  এখন সময় শুধু সামনে অগ্রসর হওয়ার।

শুক্রবার(১ জানুয়ারি) বেলা ৫ টায় নাটোরের সিংড়া উপজেলার কলম ইউনিয়নে কলম ক্রিকেট একাডেমি উদ্বোধন শেষে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী বলেন, বৈশ্বিক বিভিন্ন সূচকে বাংলাদেশের অবস্থান এখন উচ্চে। এই ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের প্রতি জনগণের আস্থার কারণে। শেখ হাসিনা কল্যাণমুখী, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে চলেছেন যা ছিলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন।

পলক বলেন, প্রতিটি বাবা-মা'র উচিত সন্তানের মানসিক বিকাশে সহায়তা করা। খেলার মাধ্যমে লড়াকু মেজাজ গড়ে উঠে, যা শিক্ষার ক্ষেত্রে এগিয়ে যাবার প্রেরণা যোগায়। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে খেলাধুলার কোনো বিকল্প নাই। প্রগতিশীল, অসাম্প্রদায়িক চেতনা এবং সুস্থ মনে খেলাধুলার মাধ্যমে মানবিক গুণাবলীর বিকাশ ঘটবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, দেশের ৭০ শতাংশ তরুণসহ সাড়ে ৪ কোটি শিক্ষার্থীকে প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করতে সরকার কাজ করছে।

কলম ডিগ্রি কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার খালেদ মাসুদ পাইলট, উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, উপ-কর কমিশনার গোলাম কিবরিয়া, কলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনুল হক চুনুসহ প্রমুখ।

এর আগে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক কলম ইউনিয়নের শীতার্ত ১২০০ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং ক্রিকেট একাডেমিকে ক্রীড়াসামগ্রী প্রদান করেন।

এ সম্পর্কিত আরও খবর