জরিমানা ছাড়া যানবাহনের ফিটনেস নবায়নের সময় আবারও বাড়ল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 17:47:32

জরিমানা ছাড়া যানবাহনের ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন এবং ড্রাইভিং লাইসেন্স নবায়নের বর্ধিত সময়সীমা আবারও বৃদ্ধি করা হয়েছে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত।

রোববার (৩ জানুয়ারি) জরিমানা মওকুফ সংক্রান্ত এক জরুরী বিজ্ঞপ্তি থেকে বিষয়টি জানা যায়। গত ৩১  ডিসেম্বর বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএ এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'আগামী ৩০/০৬/২০২১ পর্যন্ত নবায়নের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। গাড়ির কাগজপত্র (ফিটনেস, ট্যাক্স টোকেন ও রুট পারমিট) এবং ড্রাইভিং লাইসেন্স এর জরিমানা ব্যতীত মূল কর/ফি জমা প্রদানপূর্বক গাড়ির কাগজপত্র হালনাগাদ করার জন্য সুযোগ প্রদান করা হলো'।

বিআরটিএ কর্তৃপক্ষ অনুরোধ করেছেন,আগামী ৩০ জুন ২০২১ তারিখ পর্যন্ত জরিমানা মওকুফের সুযোগ গ্রহণ করে, মোটরযান মালিক ও ড্রাইভিং লাইসেন্সধারীকে কাগজপত্র হালনাগাদ করার জন্য অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে সংস্থাটি আরো বলেছে, আগামীতে খেলাপি মোটরযান মালিকদের আর কোন সুযোগ দেওয়া হবে না।

উল্লেখ্য, এর আগে গাড়ির কাগজপত্র হালনাগাদকরণ সময়সীমা গত বছরের ৩০ জুন থেকে বৃদ্ধি করে, গত ৩১ ডিসেম্বর-২০২০ তারিখ পর্যন্ত বর্ধিত করে, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করেছিল বর্ধিত সময় শেষ হয়ে যাওয়ার ফলে আবারো গাড়ির কাগজপত্র হালনাগাদ করণ এর সময়সীমা বাড়ানো হলো।

এ সম্পর্কিত আরও খবর