পেঁয়াজ-মরিচ গাছের সাথে শত্রুতা!

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-25 23:28:57

লক্ষাধিক টাকা ব্যয় করে ৪১ শতাংশ জমিতে চলতি মৌসুমে পেঁয়াজ, মরিচ ও বেগুনের আবাদ করেছেন ক্ষুদ্র ব্যবসায়ী জুয়েল ঢালী। ছোট্ট একটি মুদি দোকান আর এই কৃষি জমির উপর নির্ভর করে চলে চার সদস্যের সংসার।

গাছ জুড়ে সবেমাত্র মরিচ ধরতে শুরু করেছে। আর দিন কয়েক বাদেই সংগ্রহ উপযোগী পেঁয়াজ। শুরু হয়েছে বেগুনের ফলনও। অনুকূল আবহাওয়ায় বাম্পার ফলনের সম্ভাবনাও ছিলো। তবে শত্রুর আক্রমনে সব স্বপ্ন ভেসে গেছে নিমিষেই। পেঁয়াজ, মরিচ এবং বেগুনের সব গাছ জমি থেকে শত্রুতা করে উপরে ফেলেছে দুর্বৃত্তরা।

ছবি: বার্তা২৪.কম

রোববার (৩ জানুয়ারি) সকালে মানিকগঞ্জের শিবালয় উপজেলার দক্ষিণ শালজানা গ্রামের জুয়েল ঢালী আবাদ করা ক্ষেতের কাছে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। দেখেন তার পেয়াজ, মরিচ এবং বেগুন ক্ষেত লন্ডভন্ড করে ফেলেছে দুর্বৃত্তরা।

এ বিষয়ে জানতে চাইলে জুয়েল ঢালী বলেন, চলতি মৌসুমে ৪১ শতাংশ জমির ফসলই তাদের আয়ের উৎস। কাঁচামরিচ, পেঁয়াজ এবং বেগুন ক্ষেত করতে লক্ষাধিক টাকা খরচ হয়েছে। কিন্তু শনিবার রাতে তার ফসল গুলো জমি থেকে উপরে ফেলা হয়েছে।

এসময় তিনি অভিযোগ করেন, সৎ মায়ের সাথে তাদের দীর্ঘদিন ধরে পারিবারিক বিরোধ চলছে। এই বিরোধের জের ধরে সৎ মা এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি করেন তিনি। এ বিষয়ে রোববার জুয়েল ঢালী থানায় লিখিত অভিযোগও করেছেন।

শিবালয় থানার এএসআই এমারত হোসেন বলেন, জুয়েল ঢালীর অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তার ক্ষেতের ফসলগুলো ব্যাপক ক্ষতিসাধণ করা হয়েছে। তদন্ত শেষ হলেই বলা যাবে কারা এর সাথে জড়িত।

এ সম্পর্কিত আরও খবর