প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-25 00:49:24

বরিশালের মুলাদীর উপজেলায় রামারপোল এলাকায় মানসিক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করার দায়ে শরীফুল ইসলাম ওরফে মুরসালিন নামে এক যুবককে সশ্রম যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে আসামি কে একলাখ টাকা জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত শরীফুল মুলাদীর উপজেলায় রামারপোল গ্রামের আ. মালেক হাওলাদারের ছেলে।

বুধবার (৬ জানুয়ারি ) দুপুরে আদালতে আসামির উপস্থিতিতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ড ও জরিমানার বিষয়টি বার্তা২৪.কম’কে নিশ্চিত করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট ফয়জুল হক ফয়েজ মামলার বরাত দিয়ে জানান, ২০১৬ সালের ২৬ এপ্রিল দুপুরে মুলাদীর উপজেলায় রামারপোল গ্রামে ভুক্তভোগী কে বাড়িতে একা পেয়ে তাকে রান্না ঘরে নিয়ে ধর্ষণ করে আসামি ।

এরপর ভুক্তভোগীর মা হেলেনা বেগম বাদী হয়ে ২৭ এপ্রিল মুলাদী থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। একই বছর ১০ জুলাই মাসে আদালতে অভিযোগ দাখিল করলে সাত জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক বুধবার দুপুরে এ রায় দেন।

আগামী তিনমাসের মধ্যে ভুক্তভোগী পরিবার কে আসামির জরিমানাকৃত একলাখ টাকা প্রদান করবে। এর মধ্যে আসামি পরিশোধ টাকা পরিশোধ না করলে সরকার আসামির স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোপ করে ভুক্তভোগীকে প্রদান করবে বলেও জানান এই পিপি।

ভুক্তভোগীর মা ও মামলার বাদী হেলেনা বেগম বার্তা২৪.কম’কে বলেন, এ রায়ে তিনি খুশি নন। তিনি আসামির ফাঁসি দাবি করেন। প্রয়োজেনে তিনি হাইকোর্ট ও প্রধানমন্ত্রীর কাছে যাবেন বলেও জানান।

এ সম্পর্কিত আরও খবর