মামলার নথি চুরির মামলায় আইনজীবী কারাগারে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-23 00:15:14

রাজবাড়ীর অতিরিক্ত দায়রা জজ আদালত থেকে বিচারাধীন একটি মাদক মামলার নথি চুরির অভিযোগে করা মামলায় জেলা বার অ্যাসোসিয়েশনের আইনজীবী সুদীপ্ত গুহ আশীষকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (৬ জানুয়ারি) দুপুরে রাজবাড়ীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তারেক মঈনুল ইসলাম ভূঁইয়া তার জামিনের আবেদন না মঞ্জুর করে জেলহাজতে (কারাগারে) প্রেরণের আদেশ দেন।

আদালতে এড. সুদীপ্ত গুহ আশীষের বড় বোন এড. শ্রাবণী গুহ জয়াসহ ৭/৮ জন আইনজীবী জামিন শুনানিতে অংশগ্রহণ করেন।

অতিরিক্ত দায়রা আদালত থেকে বিচারের শেষ পর্যায়ে আসা একটি মাদক মামলার নথি চুরির ঘটনায় ওই আদালতের পেশকার আব্দুল ওয়াদুদ খান বাদী হয়ে গত বছরের ৩০ অক্টোবর এড. সুদীপ্ত গুহ আশীষ ও তার দুই সহকারীর বিরুদ্ধে আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনে রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন।

মামলাটি রেকর্ড হওয়ার পর এড. সুদীপ্ত গুহ আশীষ কিছুদিন আত্মগোপনে (পলাতক) থাকার পর গত বছরের ১৭ নভেম্বর হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন লাভ করে।

ওই জামিনের মেয়াদ শেষ হওয়ার পর এড. সুদীপ্ত গুহ আশীষ হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ২৪ ডিসেম্বর রাজবাড়ীর ১ নং আমলি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

ওই দিন বিচারক কোন আদেশ না দিয়ে ৩০ ডিসেম্বর দিন ধার্য্য করেন। পরবর্তীতে ওই দিনও কোন আদেশ না দিয়ে ৬ জানুয়ারি নতুন দিন ধার্য্য করে আজ রাজবাড়ীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তারেক মঈনুল ইসলাম ভূঁইয়া তার জামিনের আবেদন না মঞ্জুর করে জেলহাজতে (কারাগারে) প্রেরণের আদেশ দেন।

এ সম্পর্কিত আরও খবর